‘বাটপার ও প্রতারক’ বলে মন্তব্য করে বিপাকে শাকিব খান!

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৭:১০ পিএম

ঢাকায় সিনেমার অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, অসদাচরণসহ গুরুতর অভিযোগ তোলার পর প্রযোজক রহমত উল্লাহকে ‘বাটপার ও প্রতারক’ বলে মন্তব্য করেন শাকিব। এবার সেই আপত্তিকর মন্তব্যের কারণে অভিনেতাকে আইনি নোটিশ পাঠালেন ওই প্রযোজক। বুধবার (২২ মার্চ) বাংলাদেশ সময় বিকেল ৪টা ২৫ মিনিটে ফেসবুকে রহমত উল্লাহ এক পোস্টে জানান, শাকিবকে আইনি নোটিশ পাঠিয়েছেন তিনি।

জানা গেছে, প্রযোজকের পক্ষে এ নোটিশ পাঠিয়েছেন আইনজীবী ড. মো. তবারক হোসেন ভুঁইয়া। নোটিশে উল্লেখ করা হয়েছে, আমাদের মক্কেল রহমত উল্লাহ একজন প্রযোজক হওয়ার পরও দেশের বিভিন্ন সংবাদমাধ্যম ও ডিজিটাল প্লাটফর্মে তার নামে মিথ্যা, মানহানিকর এবং আক্রমণাত্মক মন্তব্য করেছেন। গত ১৯ মার্চ ২০২৩ তারিখে বিকেলে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে সংবাদমাধ্যমকে আপনি বলেছেন, রহমত উল্লাহর মতো একজন ভুয়া প্রযোজক বিচার চেয়েছেন। এছাড়া গোয়েন্দা শাখাকে বলেছেন যে, রহমত উল্লাহ কোনো প্রযোজক না হয়ে খারাপ প্রোপাগান্ডা সৃষ্টি করেছেন, যা অসত্য।

নোটিশে আরও বলা হয়েছে, আপনি রহমত উল্লাহকে সামাজিকভাবে হেয় করার জন্য এবং খারাপ উদ্দেশ্যে এসব মন্তব্য করেছেন। এতে তার সুনাম নষ্ট হয়েছে। একই সঙ্গে সংবাদমাধ্যমের সামনে অপমানজনক, মিথ্যা মন্তব্য দেয়া ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮-এর ধারা ২৫ এবং ২৯ এর অধীনে ফৌজদারি অপরাধ গণ্য হবে। যা পেনাল কোড ১৮৬০-এর ধারা ৪৯৯ এবং ৫০০ এর অধীনে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার অধিকার রাখে।

সবশেষ নোটিশে বলা হয়েছে, এ নোটিশ প্রাপ্তির তারিখ থেকে তিন দিনের মধ্যে সংবাদমাধ্যমে দেয়া আপনার সব মন্তব্য সরিয়ে নেয়ার অনুরোধ করা হচ্ছে। অন্যথায় আপনার বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার জন্য আমাদের মক্কেলের কাছ থেকে স্পষ্ট নির্দেশনা আছে। এদিকে রহমত উল্লাহ জানিয়েছেন, মঙ্গলবার (২১ মার্চ) আনুমানিক রাত ৮টার সময় নোটিশ গ্রহণ করেছেন শাকিব। আর বিষয়টি যেহেতু আইনি পর্যায়ে গড়িয়েছে, তাই এ ব্যাপারে আপাতত কোনো বক্তব্য দেবেন না তিনি।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, অসদাচরণ ও ধর্ষণের মতো গুরুতর বিষয়ে লিখিত অভিযোগ জানান ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্লাহ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: