উন্নয়নের নামে রক্তশূন্য দেশে গয়না পরানো হচ্ছে: জি এম কাদের

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ১২:০৪ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, উন্নয়নের নামে রক্তশূন্য দেশে গয়না পরানো হচ্ছে। বর্তমানে দেশে অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। কিন্তু প্রকৃত উন্নয়ন হলো মানুষের জীবন মানের উন্নয়ন। এটি দেশ পরিচালনার সময়ে হয়েছিলো। এখন গণমুখী উন্নয়ন হচ্ছে।

বুধবার (২২ মার্চ) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিবি) মিলনায়তনে জাপা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, উন্নয়নের নামে মুষ্টিমেয় মানুষ আঙুল ফুলে কলাগাছ হচ্ছে। তিনি বলেন, দেশের মানুষ এই উন্নয়নের স্বাদ পাচ্ছে না। দেশকে যদি দেহ ধরা হয় তাহলে বর্তমান উন্নয়নের নামে রক্তশুন্য দেশে গয়না পরানো হচ্ছে। দেশের জীবনীশক্তি শুষে খাওয়া হচ্ছে। সঠিক তদন্ত করলে প্রচুর অনিয়ম, দুর্নীতি ও অপচয়ের প্রমাণ বেরিয়া আসবে। সাধারণ মানুষ বর্তমান উন্নয়নের স্বাদ পাচ্ছে না।

তিনি বলেন, প্রতিদিন দেশের মানুষ দরিদ্র থেকে আরও দরিদ্র হচ্ছে। মানুষ উন্নয়নের স্বাদ থেকে বঞ্চিত হচ্ছে। বিশ্বব্যাংকের তথ্য মতে, দেশের ১০০ টাকা আয় হলে ধনী শ্রেণির আয় হয় ২৮ টাকা। আর সর্ব শতকরা ৫ ভাগ নিম্ন শ্রেণির আয় হয় মাত্র ২৩ পয়সা। উন্নয়নের নামে দেশে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। এটাকে আমরা উন্নয়ন বলতে পারি না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: