গুরুদাসপুরে ৫ হাজার ৩০০ কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০২:০৫ পিএম

কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় নাটোরের গুরুদাসপুরে ৫ হাজার ৩০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ, পাটের বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। চলতি বছরের খরিপ-১ মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলা হলরুমে ওই সার-বীজ বিতরণ করেন প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ১০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত এ অনুষ্ঠানে ইউএনও শ্রাবণী রায়ের সভাপতিত্বে আলোচনা সভা হয়। সভায় প্রধান অতিথি ছাড়াও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মতিয়ার রহমানের স ালনায় এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার লিপি, উপজেলা কৃষি অফিসার মো. হারুনর রশিদ সহ উপকারভোগী প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, আউশ প্রনোদনার আওতায় ৪ হাজার কৃষককে জনপ্রতি ৫ কেজি উফশী আউশ ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কজি এমওপি সার এবং পাট প্রনোদনার আওতায় ১ হাজার ৩০০ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি করে প্রণোদনার পাট বীজ প্রদান করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: