মসজিদুল আকসায় প্রথম তারাবির নামাজে হাজারো মুসল্লি

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৬:৫০ পিএম

পবিত্র মসজিদুল আকসায় রমজানের মাসের প্রথম তারাবির নামাজ অনুষ্ঠিত হয়েছে। প্রথম তারাবির নামাজে মসজিদ প্রাঙ্গণ ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। এতে অংশ নেন ফিলিস্তিনের জেরুজালেম, পূর্বতীরসহ বিভিন্ন অঞ্চলের হাজার হাজার মুসল্লি।

এদিকে রমজান মাসে মসজিদুল আকসায় অবস্থান কর্মসূচি শুরু হয়েছে। পুরো মাসজুড়ে সেখানে তারাবির নামাজ, ইফতার আয়োজন, কোরআন তিলাওয়াতসহ নানা আয়োজন রয়েছে।

ফিলিস্তিন অঞ্চলে ইসরায়েলি কার্যক্রমের সমন্বয়কারী মেজর জেনারেল ঘাসান আলিয়ান এক বিবৃতিতে মসজিদুল আকসায় রমজানের নামাজ নিয়ে বিশেষ নির্দেশনার কথা জানান। তিনি বলেন, রমজান মাসে মসজিদুল আকসায় ৪৫ থেকে ৫৫ বছর বয়সী পুরুষরা নামাজ পড়ার অনুমতি পাবেন। তা ছাড়া সব বয়সী নারী, শিশু এবং ১২ বছর বয়স পর্যন্ত ছেলেরাও অনুমতি পাবেন। আর ৫৫ বছরের বেশি বয়সীদের অনুমতির প্রয়োজন নেই।

গত কয়েক মাস ধরে ফিলিস্তিনি শহরগুলোতে ইসরায়েলি সামরিক অভিযান আগের চেয়ে তীব্র আকার ধারণ করেছে। বিশেষত পূর্ব জেরুজালেম ও পশ্চিমতীরজুড়ে বিরাজ করছে উত্তেজনা। ফিলিস্তিনের তথ্য অনুসারে ২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত ইসরায়েলি দখলদার বাহিনীর হাতে প্রায় ৯০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।সূত্র : আলজাজিরা মুবাশির

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: