ভাঙ্গায় ৯ ব্যাবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০৮:০৪ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এই সময় ৯ টি মামলায় ভ্রাম্যমাণ আদালত ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার (২৫ মার্চ) দুপুর ২টা থেকে বিকাল চারটা পর্যন্ত ভাঙ্গা বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেড মাহমুদুল হাসান এই অভিযান পরিচালনা করেন।

জানা যায়, ভাঙ্গা উপজেলার ভাঙ্গা বাজারে শনিবার (২৫ মার্চ) দুপুর ২ টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বিভিন্ন ফলমূল বিক্রেতাকে মেয়াদোত্তীর্ণ খেজুর রাখার অপরাধে ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের খুচরা পাইকারি দোকানে বাজার মূল্য তালিকা ও বিক্রয় মূল্যের ভাউচারে দামের সাদৃশ্য না থাকায় ও খাবার ও ইফতার সামগ্রী বিক্রিয় প্রতিষ্ঠানে খাবারের মান ও পোড়া ভোজ্য তেল ব্যবহার করা ও খাবর ঠিকমতো ঢেকে না রাখা অপরিষ্কর অপরিচ্ছন্ন থাকার অপরাধ সর্বমোট ৯ টি দোকানে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই সময়ে আরো উপস্থিত ছিলেন উপজেলা ফুড ইন্সপেক্টর গোলাম মাওলা।

এই বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদল হাসান বলেন, মাহে রমজান কে কেন্দ্র করে আমরা বাজার মনিটরিং বৃদ্ধি করেছি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণের রাখতে এবং ভেজাল মুক্ত পণ্য সরবরাহ নিশ্চিত করতে এই অভিযান। অভিযানে মেয়াদোত্তীর্ণ খেজুর ও অতিরিক্ত মুনাফায় নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করায় মোট ৯টি দোকানদারকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এই অভিযান রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: