দোহার-নবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৪:২০ পিএম

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। রবিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের আগে ৩১ বার তুপোধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা হয়। সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পার্ঘ্য অপর্ণ করেন মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, প্রেসক্লাবসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এদিন বেলা সাড়ে ১০টায় সরকারি নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, শিক্ষার্থীদের কুচকাওয়াজ প্রদর্শিত হয়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধা শাহ্ আবু বকর সিদ্দিকী, নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম শেখ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান সিকদার প্রমূখ। বেলা ১১টায় উপজেলা সদরে শোভাযাত্রা বের করে নবাবগঞ্জ উপজেলা বিএনপি।

অন্যদিকে- দোহারে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা সদরে শোভাযাত্রা বের করে প্রশাসন। পরে সরকারি জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম।

উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রজ্জব আলী মোল্লা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মোস্তাফিজুর রহমান, দোহার থানার ওসি মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী প্রমূখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: