মসজিদে আসতে নিষেধ, দু-পক্ষে সংঘর্ষে আহত অর্ধশত

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ১২:৩০ পিএম

এক কিশোরকে মসজিদে আসতে নিষেধ করায় দু-পক্ষে সংঘর্ষে সুনামগঞ্জের ছাতক উপজেলায় অর্ধশত আহত হয়েছে। রবিবার (২৬ মার্চ) উপজেলার চরমহল্লা ইউনিয়নের কামরাঙ্গী গ্রামে ইফতারের সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

ঘণ্টাব্যাপী সংঘর্ষ থানাপুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এই সংঘর্ষে উভয়পক্ষের মধ্যে ৬ জনসহ ২৬ জনকে গুরুতর আহত অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- মো. তাজিদুল ইসলাম (২৫), জুবায়ের আহমদ (২১), রমজান (২২), মঈন উদ্দিন (৩৫), আব্দুর রহিম (৪৫) ও জিল্লিল(২৮)। বাকিরা ছাতকের কৈতক হাসপাতাল চিকিৎসাধীন রয়েছে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোঃ মাইনুল জাকির সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান-উপজেলার চরমহল্লা ইউনিয়নের কামরাঙ্গী গ্রামে দীর্ঘদিন ধরে স্থানীয় দুটি পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিলো। এরই মধ্যে রোববার আছরের নামাজে এক পক্ষের এক কিশোরকে মসজিদে আসতে নিষেধ করেন প্রতিপক্ষের লোকেরা। বিষয়টি নিয়ে দুপক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে এবং বিকেল সাড়ে ৫টার দিকে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামায় এবং পুলিশ মোতায়েন করে রাখা হয়।

ওসি খান মোঃ মাইনুল জাকির বলেন-সংঘর্ষে উভয় পক্ষের লোকেরাই আহত হয়েছেন তারা হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। এবিষয়ে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: