প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০১:০২ পিএম

চট্টগ্রামে তিন ম্যাচের টি ২০ সিরিজের প্রথমটি খেলতে আজ মাঠে নামবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি ২০ মিলিয়ে টানা ছয় জয় টাইগারদের। সে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতেই আজ দাপুটে পারফরম্যান্স নিয়ে মাঠে নামবে টাইগাররা। অন্যদিকে বাংলাদেশকে হারানোর লক্ষ্য নিয়ে মাঠে নামবে আইরিশ বাহিনী।

সোমবার (২৭ মার্চ) দুপুর ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামবে বাংলাদেশ। খেলাটি সরাসরি দেখা যাবে টি-স্পোর্টসে। নিজেদের প্রিয় ফরম্যাট বলেই আইরিশরা এবার ভিন্ন কিছুর স্বপ্ন দেখছে। তবে আইরিশদের হোয়াইটওয়াশ করার মিশন ও রয়েছে সাকিব-শান্তদের সামনে।

ইংলিশ সিরিজে ভালো করেছেন লিটন দাস ও রনি তালুকদার। ফলে ওপেনিংয়ে এই দুই ব্যাটসম্যানকে দেখা যেতে পারে। টপ অর্ডারে নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয় মোটামুটি নিশ্চিত।

এদিকে ফর্মহীনতার কারণে দল থেকে ছিটকে গেছেন আফিফ হোসেন। জায়গা পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন মিরাজ। তাতে দলে জায়গা পক্ত হয়েছে তার। তবে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে চোটে পড়ে প্রথম দুটি ম্যাচ মিস করেছেন তিনি।

বল হাতে অভিষেক হতে পারে রিশাদ হোসেনের। তার সঙ্গে থাকতে পারেন নাসুম আহমেদও। অথবা এই দুজনের বদলে একজন বেশি ব্যাটসম্যান নিয়ে খেলতে চাইলে দলে জায়গা পেতে পারেন জাকের আলী।

পেসার হিসেবে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানকে দেখা যেতে পারে। এই তিনজনের মধ্যে শরিফুল ইসলামও জায়গা করে নিতে পারেন। সেক্ষেত্র বাদ পড়তে পারেন কাটার মাস্টার মুস্তাফিজ। তবে প্রথম ম্যাচে দ্য ফিজকেই বেশি প্রাধান্য দেয়া হতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: