রাজবাড়ীতে ১০০ পরিবার পেল খাদ্য ও ইফতার সামগ্রী

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০১:৩৫ পিএম

রাজবাড়ীর কালুখালী উপজেলার শাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে অবস্থিত রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্দ্যোগে প্রতি বছরের ন্যায় এ বছরও এলাকার দরিদ্র অসহায় মানুষের জন্য পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২৭ মার্চ) রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’র ক্যাম্পাসে ১০০ দরিদ্র পরিবারের মধ্যে ২০ কেজি চাইল, ১ কেজি মুড়ি, ১ কেজি ছোলা, ১ কেজি তৈল, ১ কেজি ডাল, ৫০০ গ্রাম খেজুর বিতরণ করা হয়।

রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে এ খাদ্য সামগ্রী বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ সজীব। তিনি বলেন এটি একটি মহৎ কাজ এ কাজের মাধ্যমে সমাজের মানুষ উপকৃত হবে। এ ধারা অব্যবহ রাখার আহবান জানান ইউএনও শাহ মোঃ সজীব।

ফাউন্ডেশনের পরিচালক মোঃ শহীদুল ইসলাম, আড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নান সরদার, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন মাস্টার, রহমাতুন্নেচ্ছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপক আবু সোলায়মান, সদস্য ডা. মোহাম্মাদ গোলাম নবী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

২০০০ সাল থেকে ফাউন্ডেশনের কার্যক্রম চলে আসছে। দির্ঘ ২৩ বছরে ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় ১ কোটি টাকার শিক্ষা বৃত্তি প্রদান করেছেন ফাউন্ডেশনটি। শিক্ষার পাশাপাশি ফাউন্ডেশনটি কাজ করে চলছেন বিভিন্ন বিষয় নিয়ে। এলাকার মানুষের বিশুদ্ধ পানি সরবরাহে ‘স্বপ্ন এবার হবে বাস্তবে রুপান্তর, গ্রাম হয়ে উঠবে শহর’ শ্লোগানকে সামনে রেখে পাতুরিয়া গ্রাম বাসির জন্য সুপেয় পানি সরবরাহ করে আসছেন আধুনিকতার মাধ্যমে।

পাতুরিয়া গ্রামের ২৫০ থেকে ৩০০ দরিদ্র পরিবার সরাসরি ৩০টি পয়েন্টে থেকে বিশুদ্ধ পানি ট্যাবের মাধ্যমে ব্যবহার করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে সাধারণ দরিদ্র পরিবার সমূহের পাশে খাদ্য সরবরাহ করেছেন এ ফাউন্ডেশনটি। মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের জন্য নিয়মিত শিক্ষা বৃত্তি প্রদান করে আসছেন ফাউন্ডেশনটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: