হালুয়াঘাটে দুস্থদের জন্য ‘মানবতার ঝুড়ি’

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৪:৩১ পিএম

সমাজের দুস্থ মানুষের কথা বিবেচনা করে ময়নসিংহের হালুয়াঘাট রাইডার্স ক্লাব এর ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে। শুঁটকি মহলের সামনে ফলের দোকানে, গরু বাজারে ফলের দোকানে ও কাঁচা বাজারে সবজি দোকানে অতন্ত ৬টি ‘মানবতার ঝুড়ি’ ঝুলিয়েছেন হালুয়াঘাট রাইডার্স ক্লাব।

পৌর শহরে এই দোকান গুলোতে চোখে পড়বে ‘মানবতার ঝুড়ি, একটি ব্যানার এবং ঝুড়ি। এখানে ১৫-২০ জন কিশোর মিলে অসহায় গরীব দুঃখী মানুষের পাশে দাড়াতে এমন উদ্যোগ বলে জানান হালুয়াঘাট রাইডার্স ক্লাবের সদস্যরা। রমজানের শুরু থেকে এমন একটি সেবামূলক কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়ার সম্ভাবনা থেকে এমন উদ্যোগ নিয়েছেন তারা। বর্তমান বাজারে নিত্যপণ্যের লাগামহীন মূল্যের কারণে অনেক নিম্নবিত্ত মানুষের রয়েছেন যারা ফল ও সবজি কিনে খেতে পারেন না।

এছাড়া অনেক মানুষ রয়েছেন যারা ফল ও সবজি কিনতে এসে মূল্য বেশি হওয়ায় আর কিনে খেতে পারেন না। মূলত এমন মানুষদের পাশে থাকে তাদের সহযোগিতা করার উদ্যেশেই এমন ব্যবস্থা করছেন তারা।

হালুয়াঘাট রাইডার্স ক্লাবের সদস্যরা বলেন, দুঃখী মানুষের পাশে দাঁড়াতে হালুয়াঘাট রাইডার্স ক্লাবের সদস্যরা রমজান মাসের শুরু থেকে বাজারের বিভিন্ন স্থানে মানবতার ঝুড়ি স্থাপন করছেন। ফল ও সবজি নিতে যারা দোকানে আসেন তারা এখানের প্রয়োজনীয় সবজি ও ফল কিনে গরীব মানুষদের সহযোগিতা করার জন্য ঝুড়িতে সামর্থ্য অনুযায়ী রেখে যান।

আর যারা কিনে খেতে পারেন না তারা ঝুড়ি থেকে প্রয়োজন অনুযায়ী ফল ও সবজি সংগ্রহ করে নিয়ে যান। ফলের দোকানে বিভিন্ন ফল ও সবজি দোকানে আলু, পটল, বেগুন থেকে শুরু করে যাবতীয় শাক সবজিসহ ও শুকনা বাজার এই ঝুড়িতে যে কেউ গরীব মানুষের সাহায্যার্থে রেখে যেতে যান।বর্তমানে অস্থিরতার বাজারে এমন উদ্যোগকে সকলে সাধুবাদ জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: