বুড়িমারী স্থলবন্দরে ভারতীয় পণ্যসহ তিনটি ট্রাক আটক করলো বিজিবি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৫:০৬ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে দিয়ে অবৈধ পথে আসা প্রায় ৩ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রী পিস, কেমিক্যাল দ্রব্য, চশমাসহ তিনটি ভারতীয় ট্রাক আটক করছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে রংপুর ৬১-বিজিবির অধিনায়ক লে. কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ নিশ্চিত করেন। এর আগে সোমবার (২৭ মার্চ) দিবাগত রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের কলাবাগান ও বুড়িমারী বাসস্টান্ড নামক স্থান থেকে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ভারতীয় তিনটি ট্রাক থেকে মালামাল উদ্ধার করেন।

তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর আয়োজনে এ সংবাদ সম্মেলনে অধিনায়ক লেঃ কর্ণেল এ এম মাহবুবুল আলম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে গত সোমবার (২৭ মার্চ) দিবাগত রাতে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধীনস্থ বুড়িমারী বিওপির জেসিও-৮৫৭৫ সুবেদার মোঃ বাইরোন আলী এর নেতৃত্বে সীমান্ত পিলার ৮৪২/১-এস হতে আনুমানিক ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বুড়িমারী বাসস্ট্যান্ড হতে চোরাচালান প্রতিরোধ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১টি ভারতীয় ট্রাক জব্দ করা হয়। এর পর ওই রাতেই জেসিও-৯৭৭৭ নায়েব সুবেদার মোঃ একরামুল হক এর নেতৃত্বে সীমান্ত পিলার ৮৪২/১-এস হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বুড়িমারী কলাবাগান নামক স্থানে চোরাচালান প্রতিরোধ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ২টি ভারতীয় ট্রাক জব্দ করা হয়।

উক্ত ৩টি ট্রাক তল্লাশী করে অবৈধ ভারতীয় বিভিন্ন প্রকার উন্নতমানের শাড়ী, থ্রী পিস, চশমা এবং কেমিক্যাল দ্রব্যাদি পাওয়া যায়। জব্দকৃত মালামালের সিজার মূল্য ৩,২৯,৮৪,০০০/- (তিন কোটি ঊনত্রিশ লক্ষ চুরাশি হাজার) টাকা, যা পাটগ্রাম কাস্টমস্ এ জমা করা হয়েছে।

রংপুর ৬১-বিজিবির অধিনায়ক লে.কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, বুড়িমারী স্থলবন্দরে মালিকবিহীন ভারতীয় তিনটি ট্রাক আটক করে অবৈধ পথে আসা ভারতীয় শাড়ী, থ্রী পিস, চশমা এবং কেমিক্যাল দ্রব্যাদি আটক করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: