কুমিল্লায় অবৈধভাবে গ্যাস সরবরাহের দায়ে ২৭টি গ্যাস সিলিন্ডারসহ গ্রেফতার ২

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৫:২১ পিএম

কুমিল্লায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে অবৈধ গ্যাস সরবরাহের দায়ের ২ জনকে গ্রেফতার করেছে। মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্বে মায়ামী হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর সামনে থেকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো- জেলার বুড়িচং উপজেলার মহিষমারা গ্রামের মৃত আ: রশিদের পুত্র মো: রইছ (৪০), কোতয়ালী মডেল থানার আমতলী এলাকার মৃত মোসলেম উদ্দিনের পুত্র মো: ফয়সাল (২০)। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ বড়–য়া।

ডিবি পুলিশ জানায়- গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার একটি টিম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহাসড়কের কুমিল্লার কোতয়ালী মডেল থানাধীন শংকরপুর মায়ামী হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর সামনে এবং মহাসড়কের পূর্ব পার্শ্বে জমজম হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর সামনে অভিযান চালায়। এ সময় মোঃ রইছ (৪০) ও মোঃ ফয়সাল (২০)’কে গ্রেফতার করে। পরে তাদের কাছ থেকে ৩টি রেজিঃ নাম্বার বিহীন ডেলিভারী ভ্যান, যার প্রতিটির ভিতরে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় ৯টি গ্যাস সিলিন্ডার করে মোট ২৭টি গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়েছে।

(ওসি) রাজেশ বড়–য়া বলেন- তারা দীর্ঘদিন যাবত বিশেষ প্রক্রিয়ায় গাড়ীর ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে “রানা সিএনজি ষ্টেশন” নামীয় সিএনজি ষ্টেশন থেকে অবৈধভাবে গ্যাস সংগ্রহ করে জমজম হোটেল, মায়ামী হোটেল ছাড়াও অন্যান্য অনেক হোটেলেই এভাবে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সরবরাহ করে থাকে। এতে যে কোন সময় উক্ত গ্যাস সিলিন্ডার বিষ্ফোরন ঘটে মারাত্বক দূর্ঘটনার সম্ভবনা রয়েছে। উক্ত মারাত্বক দূর্ঘটনার প্রতিরোধকল্পে এবং অবৈধভাবে সিএনজি গ্যাসের ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত থাকবে। এ ঘটনায় এসআই মামুনুর রশিদ বাদী হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: