সেহরির সময় মাঠে নামছে আর্জেন্টিনা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৫:৪১ পিএম

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দূর্দান্ত ছন্দে রয়েছে মেসিবাহিনী। বিশ্বকাপের পরে প্রীতি ম্যাচেও জয় তুলে নিয়েছে তারা। এবার তাদের প্রতিপক্ষ ‘অচেনা’ কুরাকাও। বুধবার (২৯ মার্চ) ভোর সাড়ে ৫টায় (বাংলাদেশ সময়) স্বাগতিক আর্জেন্টিনার মুখোমুখি হবে র‌্যাঙ্কিংয়ের ৮৫ নম্বরে থাকা দলটি। বাংলাদেশে তখন সেহরির সময় কেবলই শেষ হবে।

শক্তি-সামর্থ্য আর ঐতিহ্য, কোনো দিক থেকেই আর্জেন্টিনার ধারেকাছে নেই কুরাকাও। লা আলবিসেলেস্তেদের সঙ্গে আগে খেলার অভিজ্ঞতাও নেই তাদের। তবে চলমান কনকাকাফ নেশনস লিগে ছন্দে ছিল তারা, যদিও কানাডা ও হন্ডুরাস শিবিরে ভয় ছড়িয়ে শেষতক অল্পের জন্য ফাইনাল নিশ্চিত করতে পারেনি দলটি।

সহজ এই ম্যাচে মেসির সামনে আরেকটি রেকর্ডের হাতছানি। প্রয়োজন কেবল একটি গোল। তাতেই আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করবেন আর্জেন্টাইন খুদেরাজ। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ১৭৩ ম্যাচ খেলে ৯৯ বার জালের দেখা পেয়েছেন ৩৫ বছর বয়সী মেসি।

এদিকে, কুরাকাও ম্যাচের আগে আরও দুই সম্মানে সম্মানিত হয়েছেন মেসি। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) নিশ্চিত করেছে, কনমেবলের জাদুঘরে পেলে ও ডিয়েগো ম্যারাডোনার ভাস্কর্যের পাশে রাখা হবে আর্জেন্টাইন অধিনায়কের ভাস্কর্য। একইসঙ্গে মেসিকে বিশ্ব ফুটবলের ‘শাসক’ ঘোষণা করেছেন সংস্থার প্রধান আলেহান্দ্রো ডোমিনগেজ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: