সৌদিতে বাস দুর্ঘটনায় নিহত ২০ জনের মধ্যে ৮ জনই বাংলাদেশি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৮:২৮ পিএম

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় অন্তত ২০ ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও ২৯ জন। দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো একে ভয়াবহ দুর্ঘটনা হিসেবে বর্ণনা করেছে।

গাল্ফ নিউজের প্রতিবেদনে জানা গেছে, সোমবার (২৭ মার্চ) ওমরাহ যাত্রী বহনকারী বাসটি একটি সেতুতে দুর্ঘটনার কবলে পড়ে। একপর্যায়ে বাসটি উল্টে আগুন ধরে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

এই দুর্ঘটনায় নিহত ২০ জনের মধ্যে ৮ জনই বাংলাদেশি। সৌদিস্থ বাংলাদেশ দূতাবাস মঙ্গলবার (২৮ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছে। তাৎক্ষণিক নিহতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, ব্রেক কাজ না করায় একটি সেতুর ওপর উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়। আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন।

খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। হতাহতদের নিকটস্থ হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: