রোজায় যেভাবে সময় কাটছে খালেদা জিয়ার

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১১:৪৭ এএম

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  ২০২০ সালের মার্চে শর্তসাপেক্ষে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পান। এরপর থেকে গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ আছেন তিনি।নানা শারীরিক জটিলতা নিয়ে বেশ কয়েকবার অসুস্থ হয়ে হাসপাতালে যেতে হয়েছে তাকে। বর্তমানে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত। পরিবারের সদস্যরা বলছেন, অসুস্থ থেকেও খালেদ জিয়া রোজা রাখছেন।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম গণমাধ্যমকে বলেন, গত বছরের মতো এবারও রোজা রাখছেন খালেদা জিয়া। নিয়মিত নামাজ পড়েন, পত্রিকা পড়েন। এ ছাড়া তারেক রহমান, ডা. জোবাইদা রহমান, নাতনি জাইমা রহমানের সঙ্গে ফোনে কথা বলে সময় কাটাচ্ছেন।

তিনি বলেন, রোজায় খালেদা জিয়ার দেখভালের জন্য প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানকে দেশে পাঠিয়েছেন তারেক রহমান। ঈদ পর্যন্ত তিনি গুলশানের বাসভবনে থাকবেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার পর ওই দিনই খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হয়। এরপর ৩০ অক্টোবর এই মামলায় আপিলে তার আরও পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট। একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: