নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১ জনের কারাদণ্ড

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১০:৪৭ পিএম

শেরপুরের নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (২৯ মার্চ) দুপুরে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল। দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তি হাবিবুর রহমান (৩৮) সে বুরুঙ্গা কালাপানি এলাকার উসমান আলীর পুত্র।

সুত্র জানায়, নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা কালাপানি এলাকায় পাহাড়ি রাস্তার পাশের খাল থেকে মিনি ড্রেজার মেশিন বসিয়ে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল বালু ব্যবসায়ী হাবিবুর রহমান।

এমন সংবাদে বুধবার (২৯ মার্চ) দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল। অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত হাবিবুর রহমান (৩৮) নামের এক ব্যক্তিকে বালু উত্তোলনরত অবস্থায় হাতেনাতে আটক করা হয়। পরে আটককৃত হাবিবুর রহমানকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসময় নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হকসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল বলেন, অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: