ভালুকায় ওসি কামালের মানবিক উদ্যোগে মাদকমুক্ত সাব্বির

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৪:২২ পিএম

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেনের মানবিক উদ্যোগে সাব্বির (১৩) নামের এক মাদকাসক্ত কিশোর ফিরেছে তার স্বাভাবিক জীবনে। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে থানার পক্ষ থেকে ওই কিশোর ও তার মা-বাবাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

আবেগাপ্লুত সাব্বিরের পিতা বরকত আলী ও মা শাহানাজ আক্তার বলেন, ‘আমাদের ছেলে প্রাথমিক বিদ্যালয়ে পড়ার সময় বাজে ছেলেদের সাথে মেলামেশা করে মাদকাসক্ত হয়ে পরে। অনেক বুঝিয়ে ও মারপিট করেও ছেলেকে মাদক থেকে ফেরাতে পারিনি। এক পর্যায়ে সে মাদক বিক্রেতা হয়ে উঠে। আমরা তাকে নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলাম। সে গত ডিসেম্বর মাসে পুলিশের হাতে মাদকসহ গ্রেফতার হয়।

পরে আমরা থানায় এসে ওসি স্যারকে ছেড়ে দেওয়ার জন্য অনুনয় বিনয় করলে ওসি স্যার আমাদের ছেলেকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে দেওয়ার পরামর্শ দেন। কিন্তু সেই সক্ষমতা আমাদের ছিলো না। পরে ওসি স্যার ওনার খরচে আমার ছেলেকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে প্রেরণ করে। তিন মাস মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে থাকার পর এখন আমার ছেলে সম্পূর্ণ সুস্থ্য ও স্বাভাবিক জীবন যাপন করছে। আমরা ওসি স্যারের প্রতি চির কৃতজ্ঞ।’

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন বলেন, ‘কিশোর বয়সেই বাচ্চারা বেশির ভাগ সময়ে বখে যায়। নিন্মবিত্ত পরিবার ও ছেলেটার বয়স খুব কম। তাই বাবা মাকে দেখে বিষয়টা আমি অন্য ভাবে চিন্তা করেছি। তাই মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে প্রেরণ করে সঠিক পথে আনার ব্যবস্থা করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: