শান্তর ছোঁড়া বলে আহত মাঠকর্মী

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৬:০৪ পিএম

সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ দল। গতকাল  বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে সাকিব আল হাসানের দল। তবে টাইগারদের ব্যাটিং শেষে ঘটে এক দুর্ঘটনা।

বাংলাদেশের ইনিংস শেষ সময়ে চলছিল মাঠ প্রস্তুতের কাজ। একদিকে কাজ করছিলেন মাঠকর্মীরা, অন্যদিকে ফিল্ডিংয়ের আগে ওয়ার্মআপ সেরে নিচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। এমন সময় অসতর্ক অবস্থায় নাজমুল হোসেন শান্তর একটি থ্রোতে আহত হয়েছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের এক সহকারি কিউরেটর।

মূলত টি-২০ ক্রিকেটে দুই ইনিংসের মাঝামঝি সময় থাকে দশ মিনিট। এই দশ মিনিটের পুরোটাই মাঠ প্রস্তুতের কাজে লাগান কর্মীরা। সেই কাজ তদারকিতেই ব্যস্ত ছিলেন সহকারি কিউরেটর আব্দুল খালেক। সেসময় বল লেগে আহত হন তিনিুল স্বাগতিক ক্রিকেটারদের ফিল্ডিং অনুশীলন চলাকালীন একটি থ্রোতে সরাসরি এসে আঘাত হানে খালেকের মুখে। নাকের নিচে কেটে যায় তার। অন্য মাঠকর্মীরা তখন ধরাধরি করে তাকে বাইরে নিয়ে যায়।

পরবর্তিতে তাকে নেয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। ক্ষত স্থানে দেয়া হয়েছে দুটি সেলাই। এছাড়া প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষাও করা হয়েছে। শেষ পর্যন্ত সুস্থ আছেন তিনি।

উল্লেখ্য, চট্টগ্রামে প্রতিকূল আবহাওয়ায় কিউরেটর ও মাঠকর্মীদের ছিল এদিন ব্যাপক ব্যস্ততা। বুধবার (২৯ মার্চ) দুপুর দেড়টায় নির্ধারিত সময়ে টস হলেও খানিক পরই নামে প্রবল বৃষ্টি। এরপর একবার খেলার সম্ভাবনা তৈরি হলেও নামে বৃষ্টি। শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে ১৭ ওভারের ম্যাচ শুরু হয়। বাকি খেলা হয় নির্বিঘ্নে। মাঠকর্মীদের তৎপরতায় খুব বেশি সময় নষ্ট হয়নি ম্যাচের।

মাঠের ক্রিকেটে গতকাল বেশ দাপট দেখিয়েছে বাংলাদেশ। আগে ব্যাটিং পেয়ে স্বাগতিকরা মাত্র ১৭ ওভারে করে ২০২ রান। জবাব দিতে নেমে ১২৫ রানে থামে আইরিশরা। ৭৭ রানের জয়ে সিরিজ নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: