পাচারের সময় প্রণোদনার ২২ বস্তা সার ৭ বস্তা বীজ জব্দ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৭:৫০ পিএম

ময়মনসিংহের গফরগাঁওয়ে পাচারের সময় প্রণোদনার ২২ বস্তা সার ও ৭ বস্তা বীজ জব্দ করেছে করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকালে উপজেলার শিবগঞ্জ রেলগেইট এলাকা থেকে প্রণোদনার সার ও বীজ ধান জব্দ করা হয়।

স্থানীয় সুত্র জানায়, উপজেলার ৬ হাজার কৃষকের মাঝে সরকারি প্রণোদনার সার ও আউশ বীজ বিতরণ সময় স্থানীয় কয়েকজন বিএডিসির খুচরা সার বিক্রেতা সার ও বীজ কৃষকের হাতে না দিয়ে গুদামজাত করার জন্য নিয়ে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা নুর মোহাম্মদ সার ও বীজ জব্দ করে গুদামে নিয়ে আসে।

উপজেলা কৃষি কর্মকর্তা নুর মোহাম্মদ বলেন, কৃষক পর্যায়ে ভর্তুকির সার ও বীজ ধান বিতরণের সময় একটি অসাধু চক্র কৃষকদের কাছ থেকে হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ২২ বস্তা সার ও ৭ বস্তা বীজ ধান জব্দ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমান গণমাধ্যমকে বলেন, কৃষকের বীজ ও সার প্রতারণা করে নিয়ে যাওয়ার পথে এগুলো জব্দ করে গুদামজাত করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: