হাসপাতালে রোগীর মাথা ফাটালেন চিকিৎসক

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ০২:৪৯ পিএম

কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেসক্রিপশন পরিবর্তন করতে গিয়ে চিকিৎসক ও ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি দ্বারা হামলার স্বীকার হয়েছেন এক রোগী। এ ঘটনায় দেয়ালে ধাক্কা লেগে রোগীর মাথা ফেটে গেছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, মণ্ডলপাড়া গ্রামের মৃত সামছুদ্দিন মণ্ডলের ছেলে মো. জাহাঙ্গীর আলম মণ্ডল (৬০) বেশ কয়েক দিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকের দেওয়া ওষুধ খাওয়ার পরও পরিস্থিতির উন্নতি না হওয়ায় আজ দুপুরে তিনি জরুরি বিভাগে পরামর্শ নিতে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক মাহমুদুল হাসান কয়েকজন রিপ্রেজেন্টেটিভসহ আড্ডা দিচ্ছিলেন।

এ সময় কয়েকজন রিপ্রেজেন্টেটিভ চিকিৎসাপত্রটি নিয়ে ছবি তোলেন। এ ঘটনায় জাহাঙ্গীরের সঙ্গে তাঁদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে চিকিৎসক ও ওষুধ কোম্পানির প্রতিনিধিরা মিলে কক্ষের দরজা বন্ধ করে জাহাঙ্গীরকে মারধর করেন। এ সময় রোগীর শ্বশুর বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল সরকার জামাতাকে রক্ষা করতে এলে তাঁকেও লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় জাহাঙ্গীর আলম চিকিৎসক ও তাঁর সহযোগীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন।

ঘটনার পরপরই উত্তেজিত লোকজন হাসপাতাল ঘিরে ফেললে চিকিৎসক মাহমুদুল হাসান সহযোগীদের নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যান বলে জানা যায়। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান রুকনুজ্জামান শাহীন ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন। তিনি বলেন, হাসপাতালের নানা অনিয়ম ও রোগীদের ভোগান্তির বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি সিভিল সার্জন অফিসে মিটিংয়ে আছেন, ফিরে এসে ব্যবস্থা নেবেন। তবে চিকিৎসক মাহমুদুল হাসানের ফোনে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: