আর্জেন্টিনাকে হারানো সেই সৌদি কোচের পদত্যাগ

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ০৩:১৪ পিএম

কাতার বিশ্বকাপের আগে কোচ হিসেবে হার্ভে রেনার্ডের নাম প্রায় সবারই অজানা ছিল। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে ইতিহাস রচনা করে সৌদি আরব। সেই দলটির কোচ হিসেবে বিশ্বকাপে চমক দেখান রেনার্ড। তবে, এবার সৌদি আরবের সঙ্গে সম্পর্ক ছিন্ন হলো রেনার্ডের। নতুন চ্যালেঞ্জ নিতে সৌদি আরবের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন তিনি।

পুরনো দায়িত্ব ছেড়ে নারী বিশ্বকাপকে সামনে রেখে ফ্রান্স জাতীয় নারী ফুটবল দলের কোচের দায়িত্বে দেখা যাবে রেনার্ডকে। এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে সৌদি ফুটবল ফেডারেশন। রেনার্ডের অনুরোধেই তার সঙ্গে চুক্তি বাতিল করে সৌদি ফুটবল ফেডারেশন। এক বিবৃতিতে এসএএফএফ জানায়, আইনগতভাবে দুইপক্ষ সমঝোতার ভিত্তিতে চুক্তি সমাপ্ত করেছে।

সৌদি অ্যারাবিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি ও বোর্ড অব ডিরেক্টরস রেনার্ডের ক্যারিয়ারের উত্তোরোত্তর সাফল্য কামনা করেছেন। দায়িত্ব ছাড়ার বিষয়ে রেনার্ড বলেন, ‘আমার মনে হয় আমি আমার সর্বোচ্চটা দিয়েছি। এর বাইরে আর যেতে পারছি না। সবাইকে ধন্যবাদ আমাকে সবসময় সমর্থন দেওয়ার জন্য। সৌদি আরবের হয়ে দুর্দান্ত একটা সময় কাটিয়েছে আমি।’

চলতি বছরের জুলাইয়ে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াতে শুরু হবে নারী বিশ্বকাপ ফুটবল। সেখানে র‍্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে থাকা ফ্রান্সের প্রধান কোচের দায়িত্বে দেখা যাবে রেনার্ডকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: