একসঙ্গে উধাওয়ের পরে বাসায় ফিরে যা জানালো ওই ৪ বান্ধবী

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ১০:২০ এএম

রাজধানীর মিরপুর থেকে একসঙ্গে নিখোঁজ হওয়া ৪ কিশোরী বাসায় ফিরেছে। তারা পরিবারের সাথে অভিমান করেই ঘর ছেড়েছিলো বলে জানিয়েছে পুলিশ ও অভিভাবকদের কাছে। পুলিশ বলছে, পরিবারের সঙ্গে রাগ করে কাউকে কিছু না বলে একসঙ্গে বাসা থেকে বেরিয়ে যায় চার বান্ধবী। প্রথমে তারা সিলেট ও এরপরে খুলনা যায়। একপর্যায়ে টাকা ফুরিয়ে গেলে তারা বাসায় ফিরে আসার সিদ্ধান্ত নেয়। বাসায় ফিরে এসব কথা জানিয়েছে তারা। এভাবে কাউকে না জানিয়ে বাসা ছেড়ে চলে যাওয়া তাদের ঠিক হয়নি বলেও স্বীকার করেছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ১১ টার দিকে বাসায় ফিরে আসে ওই চার কিশোরী। খবর পেয়ে তাদের বাসায় যায় মিরপুর থানা পুলিশ। তারা কী কারণে বাসা থেকে বেরিয়ে যায় এবং কোথায় গিয়েছিল এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন তারা। সে সময় এসব কথা বলে ওই চার কিশোরী।

এ বিষয়ে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) হাফিজুর রহমান বলেন, বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ১১টার দিকে তারা মিরপুর ১৩ নম্বরের নিজেদের বাসায় ফিরেছে চার কিশোরী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই চার কিশোরী পুলিশকে জানায়, পরিবারের সঙ্গে রাগ করে তারা প্রথমে সিলেট যায়। সিলেট থেকে আবার ওই চার বান্ধবী খুলনা গিয়ে সেখানে একটি হোটেলে উঠে। এর মধ্যে তাদের হাতে টাকা শেষ হয়ে আসতে শুরু করে। তখন ওই চার বান্ধবী আবার বাড়ি ফেরার সিদ্ধান্ত নেয়। পরে টাকা শেষ হয়ে যাওয়ায় গতকাল রাতে তারা বাসায় ফিরে এসেছে।

এরআগে গত ২৮ মার্চ সকালে শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার কথা বলে চার বান্ধবী বাসা থেকে বেরিয়ে আর ফেরেনি। তাদের মধ্যে তিনজন মাদরাসার ও একজন একটি স্কুলশিক্ষার্থী। তাদের নাম কুলসুম, তারমিন আক্তার কল্পনা, সামিয়া ও খুশি।

এ ঘটনায় চারজনের অভিভাবক থানায় পৃথক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। চার কিশোরীই বের হওয়ার সময় বোরকা পরা ছিলেন বলে জিডিতে উল্লেখ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: