স্বাধীনতা দিবসের ডিসপ্লেতে খালেদা জিয়াকে প্রদর্শন, প্রতিষ্ঠান প্রধানকে শোকজ

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০১:০৬ পিএম

জান্নাতুল বিশ্বাস, নড়াইল থেকেঃ নড়াইলের লোহাগড়ায় গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে লোহাগড়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামের অনুষ্ঠানে স্থানীয় ‘দি লিটল সেন্ট ইন্টারন্যাশনাল স্কুল’ বাংলাদেশের নারী নেতৃত্বের অগ্রগতি, সকল ক্ষেত্রে নারীদের ভুমিকা, নারীরা যে পিছিয়ে নেই এমন একটি ডিসপ্লে প্রদর্শন করা হয়। ওই ডিসপ্লেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, স্পিকার ডঃ শিরিন শারমীন চৌধুরী, নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত, পুলিশ কর্মকর্তা, নারী ক্রিকেটার ও ফুটবলারসহ নারীদের অবস্থান তুলে ধরা হয়।

উল্লেখিত নারীদের সাথে ডিসপ্লেতে সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াকেও প্রদর্শন করা হয়। এদিকে উল্লেখিত মহিয়সী নারীদের সাথে বেগম খালেদা জিয়াকে প্রদর্শন করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয়ভাবে ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

এদিকে ‘দি লিটল সেন্ট ইন্টারন্যাশনাল স্কুল’ কর্তৃক প্রদর্শিত ডিসপ্লেটি মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের সাথে সংগতিপূর্ণ নয় এবং প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে মর্মে উল্লেখ করে ২৭ মার্চ লোহাগড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী উক্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে এবং পাঁচ কার্য দিবসের মধ্যে জবাব দানের অনুরোধ করেন।

এ ব্যাপারে দি লিটল সেন্ট ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক তসলিম উদ্দিন বিডি২৪লাইভকে জানান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে দেশের বিভিন্ন সেক্টরে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে তারই প্রামান্য চিত্র ডিসপ্লের মাধ্যমে তুলে ধরা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এই ডিসপ্লের বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করে চিঠি দিয়েছেন। আমি উপযুক্ত ব্যাখ্যাসহ জবাব দিয়েছি।

এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী বিডি২৪ লাইভকে জানান, প্রধান শিক্ষকের নিকট থেকে জবাব পেয়েছি। বিষয়টি নিয়ে তদন্তের পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: