বিনামূল্যে সার-বীজ পেলেন শরীয়তপুরের চার সহস্রাধিক কৃষক

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৭:১৩ পিএম

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে পাট ও উফসী আউস ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রন্তিক ও মাঝারি কৃষকদের প্রণোদনা দেওয়া হয়েছে। এ কর্মসূচীর আওতায় মোট ৪ হাজার দুইশত জন কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

শনিবার (১ এপ্রিল) সকাল ১০টার সময় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪ হাজার দুইশত জন কৃষকদের মাঝে এসব উপশী আউশ ধানের বীজ বিতরণ করেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ উপজলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তানবীন হাসান শুভ, ছয়গাঁও ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিটন মোল্যাসহ প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেমা ইসলাম বলেন, ২০২২-২০২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪ হাজার ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রত্যককে বিনামূল্যে জনপ্রতি ১ বিঘা/৩৩ শতাংশ জমির জন্য ৫ কেজি করে উফশী (ব্রি ধান ৪৮, ব্রি ধান ৮২) আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরন করা হয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে প্রথমেই সর্বদাই বলেন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকার জন্য। প্রধানমন্ত্রী নির্দেশনায় প্রতি ইঞ্চি জায়গা ব্যবহারের জন্য খাদ্যের ঘাড়তি পূরন করতে হবে। তাই আজকে কৃষকদের কথা চিন্তা করেই মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের মাঝে ধান বীজ বিতরন করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: