দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৬:৪০ পিএম

দেশের বাজারে ফের বাড়লো সোনার দাম। এতে ভালো মানের সোনার (২২ ক্যারেট) দাম ভরি প্রতি ১ হাজার ৫১৬ টাকা বৃদ্ধি পেয়েছে। এর ফলে এখন থেকে ২২ ক্যারেটের সোনা কিনতে ভরি প্রতি খরচ হবে ৯৯ হাজার ১৪৪ টাকা।

রবিবার (২ এপ্রিল) থেকে সোনার নতুন এ দাম কার্যকর করা হবে বলেও এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাজুস। এতে বলা হয়, নতুন দাম অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে ৯৯ হাজার ১৪৪ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৪৫৮ টাকা বাড়িয়ে ৯৪ হাজার ৬৫৩ টাকা করা হয়েছে।

১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৮১ হাজার ১২৩ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে ৬৭ হাজার ৫৯৩ টাকা করা হয়েছে। এর আগে গত মাসে সোনার দাম দুদফা দাম কমানোর পর এক দফা বাড়ানো হয়। এবার চলতি মাসের শুরুতেই এলো আরও দাম বাড়ানোর ঘোষণা। এতে ভালো মানের সোনার দাম ভরিতে লাখ টাকা ছোঁয়ার অপেক্ষায়।

সর্বশেষ গত ২৪ মার্চ ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে দাম নির্ধারণ করা হয়েছিল ৯৭ হাজার ৬২৮ টাকা। এবার তা বেড়ে হয়েছে ৯৯ হাজার ১৪৪ টাকা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: