বান্ধবীকে নিয়ে ঘুরতে গিয়ে যেভাবে ধরা খেল ভুয়া পুলিশ সদস্য

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ১১:৪২ পিএম

পুলিশের পোশাক পরে বান্ধবীর সঙ্গে রিকশায় ঘুরতে গিয়ে সাগর হোসেন (১৯) নামে এক যুবক পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। শুক্রবার (১ এপ্রিল) সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা উপজেলা সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে পুলিশের একটি ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশ সুপার আবদুল মান্নান। গ্রেপ্তারকৃত মো. সাগর হোসেন হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার রতনপুর গ্রামের মো. তাজুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, কিছুদিন আগে সারাদেশে পুলিশ কনস্টেবল নিয়োগে তার চাকরি হয়েছে বলে বান্ধবীকে জানায়। এ সময় পুলিশের পোশাক পরে বান্ধবীকে ছবি তুলেও পাঠায়। এরই মধ্যে ওই বান্ধবীকে নৌ-বাহিনীতে চাকরি দেবে বলে প্রলোভন দেখাতে শুরু করে ওই যুবক। ইতোমধ্যে তার বান্ধবীর কাছ থেকে সে সকল কাগজপত্রও নিয়ে নেয়। ওই বান্ধবীর সঙ্গে চলা ঘনিষ্ঠ সম্পর্কের অপর বান্ধবীকেও ওই চাকরি দেবে বলে শুক্রবার পোশাক পরে চান্দিনায় আসেন সাগর হোসেন। বান্ধবীকে নিয়ে রিকশায় যাওয়ার পথে নজরে পড়ে চান্দিনা থানা পুলিশের। এ সময় চান্দিনা থানা পুলিশের কাছে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ঢাকায় কর্মরত আছে বলে দাবি করেন ওই যুবক।

পুলিশ সুপার আরও জানান, তার কথায় গড়মিল থাকায় থানায় নিয়ে জিজ্ঞাসাবাদে সে জানায়, বান্ধবীর কাছে নিজেকে পুলিশ পরিচয় দিতে এ কৌশল নিয়েছেন ওই যুবক। এ সময় তার কাছ থেকে পুলিশের একটি ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: