১০ দফা দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচি, আ’লীগের শান্তি সমাবেশ

প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ১২:০৮ এএম

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে পাবনা জেলা বিএনপি। অপরদিকে, বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার (১ এপ্রিল) দুপুরের পর জেলা বিএনপির আয়োজনে জেলা বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন নেতাকর্মীরা। অবস্থান কর্মসূচিতে সংক্ষিপ্ত বক্তব্য দেন, কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপি আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, যুগ্ম-আহবায়ক আদুস সামাদ খান মন্টু, আনিছুল হক বাবু, আবু ওবায়দা শেখ তুহিন, নূর মোহাম্মদ মাসুম বগা প্রমুখ।

বক্তারা দ্রব্যমুল্যের উর্ধ্বগতির প্রতিবাদ, বেগম খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবি জানান এবং ঈদের পরে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

এদিকে, বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করেছে পাবনা জেলা আওয়ামী লীগ। এদিন বিকেলে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বক্তব্যকালে তিনি বলেন, ষড়যন্ত্র করে আওয়ামীলীগের অগ্রযাত্রা ব্যর্থ করা যাবে না। সারাদেশে বিএনপি আন্দোলনের নামে যে নৈরাজ্য সৃষ্টি ও ধ্বংসাত্মক কার্যকলাপ করার অপচেষ্টা চালাচ্ছে, তার জবাব দিতেই আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে।

এ সময় জেলা আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, সাংগঠনিক সম্পাদক সম্পাদক আলহাজ্ব কামিল হোসেন, পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, প্রচার সম্পাদক সরদার মিঠু আহমেদ, অর্থ সম্পাদক লিয়াকত আলী তালুকদার, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান সুইট, সদস্য রফিকুল ইসলাম রুমন, জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: