কুমিল্লায় ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৫

প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ০২:৩৫ পিএম

কুমিল্লায় ৫০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১, সিপিসি-২ এর দল। রবিবার (২ এপ্রিল) সকালে জেলার মেঘনা উপজেলার লুটেরচর এলাকা গ্রেফতার করেছে। এ সময় র‌্যাব তাদের ব্যবহৃত একটি সিএনজি জব্দ করেছে।

গ্রেফতারকৃতরা হলো- ব্রাহ্মণবাড়ীয়া জেলার কসবা থানার কোল্লাপাথর গ্রামের জামাল হোসেন এর ছেলে মোঃ কামরুল হাসান (২৭), একই থানার কৃষ্ণপুর গ্রামের মৃত বিজন চন্দ্রঘোষ এর ছেলে মোঃ ইব্রাহিম খলিল (বর্তমান নাম:- রাজীব চন্দ্র ঘোষ), কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানার নবগ্রাম গ্রামের মোঃ শাহাজাহান এর ছেলে মোঃ সোহেল (২৭), জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর থানার শাপলা নগর গ্রামের মোঃ খোরশেদ আলম এর ছেলে মোঃ সুজন হোসেন (২৩) এবং একই গ্রামের মৃত তজির উদ্দিন এর ছেলে মোঃ জনি হোসাইন (৩০)। বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

র‌্যাব জানায়- গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল রোববার সকালে কুমিল্লা জেলার মেঘনা থানাধীন লুটেরচর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ৫০ কেজি গাঁজা’সহ পাঁচজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় মাদক পরিবহণ কাজে ব্যবহৃত একটি সিএনজি জব্দ করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীগণকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সকলেই দীর্ঘদিন যাবৎ কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ মাদকদ্রব্য গাঁজা ক্রয় করে জব্দকৃত সিএনজির মাধ্যমে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে এনে বিভিন্ন গাড়ির মাধ্যমে জয়পুরহাট’সহ দেশের বিভিন্ন স্থানে গাঁজা’সহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মেঘনা থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান- বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‌্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: