মানবিক উদ্যোগে ৫৫ জন দুঃস্থ রোগী পেলেন সরকারি অর্থ সহায়তা

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩, ০১:৫৬ পিএম

ঈশ্বরদী-আটঘরিয়ায় বিভিন্ন রোগে আক্রান্ত ৫৫ জনকে ৫০ হাজার টাকা করে সরকারি সহায়তা দেওয়া হয়েছে। এর মধ্যে ঈশ্বরদী উপজেলার ৩৯ জন এবং আটঘরিয়া উপজেলার ১৬ জন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) শহরের আকবরের মোড় নিজেস্ব বাসভবনে উপজেলা সমাজসেবার উদ্যোগে দুঃস্থ রোগীদের হাতে এ চেক তুলে দেন ঈশ্বরদী-আটঘরিয়ার সংসদ সদস্য মুজিব বাহিনীর এ অঞ্চলের আঞ্চলিক প্রধান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি।

ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত এসব ব্যক্তিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর অসহায় গরীব রোগীদের এই সহায়তা দিয়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিবছর দেশে প্রায় ৩ লাখ মানুষ ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় মৃত্যুবরণ করে। অর্থের অভাবে এসব রোগে আক্রান্তদের চিকিৎসা ব্যাহত হওয়ার পাশাপাশি তাদের পরিবারও চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশনা আছে যে, আমরা শুধুমাত্র অর্থনৈতিকভাবে এগিয়ে গেলেই হবে না। যারা অসুস্থ, চিকিৎসার অর্থ সংস্থানে কষ্ট পাচ্ছেন রাষ্ট্র তাদেরকে সহযোগিতা করবে। এর অংশ হিসেবে সরকারিভাবে এই সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। ঈশ্বরদীতে অনেক ব্যবসায়ী আছেন। তাদের আহ্বান জানাই সরকারের এই উদ্যোগের সাথে শরিক হন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা টি. এম রাহসিন কবির ও সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা। এসময় আরও উপস্থিত ছিলেন আটঘরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসমত জেরিন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: