আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ, রাস্তার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২০ মে ২০২৩, ০৬:৫৮ পিএম

ঈশ্বরদীতে পৌর শহরের মশুরিয়া পাড়া এলাকার দশটি পরিবারের যাতায়াতের রাস্তা দখল করে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে আকরাম আলী খান(৬৫) নামে এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে শনিবার(২০ মে) সকাল ১১ টার দিকে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে এলাকাবাসী মানববন্ধন করেছে।

এ সময় এলাকাবাসী ওই আওয়ামীলীগ নেতা আকরাম আলী খানের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়। সরজমিনে গেলে এলাকাবাসী জানান,আজ থেকে ৪০ বছর আগে এই রাস্তা দিয়ে আমাদের পরিবারের মুরুব্বিরা চলাচল করতো।এলাকার প্রভাবশালী আওয়ামীলীগ নেতা আকরাম খান রাস্তা বন্ধ করে দিয়ে বাড়ি নির্মান করেছেন।আমরা জনপ্রতিনিধি ও প্রশাসনদের কাছে চিঠি দিয়েছি।আমাদের চলাচলের জন্য রাস্তার ব্যবস্থা করে দিলেই হবে।তাছাড়া আমরা কোনদিক দিয়ে যাতায়াত করবো।

মানববন্ধনে মশুরিয়া পাড়া এলাকার বাসিন্দা ভুক্তভোগী নূর হোসেন বলেন,ওই রাস্তা ১০ টি পরিবারের চলাচলের একমাত্র স্থান।আমরা আলোচনার মাধ্যমে যাতায়াতের জন্য ওই আওয়ামীলীগ নেতার কাছে বিনয়ের সাথে মিনতি করেছিলাম।কিন্তু ক্ষমতার অপব্যবহার করে তিনি বাড়ি নির্মান করেছেন।রাস্তা ছাড়া এই ভুক্তভুগী পরিবার গুলা কোথায় যাবে।এজন্য আমরা রাস্তার দাবিতে আজ পথে নেমেছি।

ভুক্তভোগী এলাকার বাসিন্দা রিমা খাতুন বলেন, প্রভাব বিস্তার করে আ'লীগ নেতা আকরাম আলী খান আমাদের দশটি পরিবারের যাতায়াতের রাস্তার জমি অবৈধভাবে দখল করে বাড়ি নির্মান করেছে। আমার বাবা-ভাই ও এলাকাবাসীরা বাঁধা দিলে তাদের নামে মিথ্যা চাঁদাবাজি মামলা করেছে। নানা রকম হুমকি-ধামকি সহ পুলিশি হয়রানি করবে বলে ভয়-ভীতি দেখিয়েছে। একজন আওয়ামীলীগ নেতার আচরন কখনও এমন হতে পারেনা, ভুমি দস্যুদের মত সাধারন জনগনের চলাচলের রাস্তা সে দখল করতে পারেনা। আমরা আমাদের চলাচলের সেই রাস্তা দখলমুক্ত চাই।

অভিযুক্ত আওয়ামীলীগ নেতা আকরাম আলী খানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, জমিটি খাস এটা সত্য তবে আমি নিয়ম অনুযায়ী সকল কাগজ-পাতি ঠিক করেই বাড়ি নির্মান করেছি। কিছু অসাধু মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এসব করছে।

পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আমিনুর রহমান বলেন, রাস্তার জায়গা দখল করে বাড়ি নির্মান করায় ১০ টি পরিবারের মানুষজন পাশের জমির উপর দিয়ে চলাফেরা করতো। সে জমিতে বাড়ি নির্মান করায় এখন তাদের চলাচল করা খবই কষ্টকর হয়ে পড়েছে। এ বিষয়টি নিষ্পত্তির জন্য একাধিকবার আকরাম আলী খানকে নোটিশ দেয়া হয়েছে কিন্তু তিনি কোন কর্ণপাত করেননি। রাস্তা নির্মানের বিষয়টি মেয়র গুরুত্ব সহকারে দেখছেন। আশা করছি দ্রুতই সমাধান হবে।

ঈশ্বরদী পৌরসভার সহকারি কমিশনার(ভুমি) টি.এম রাহসিন কবির বলেন, আমরা শুনেছি ঐ এলাকাতে খাস জমির উপরে একটি যাতায়াতের রাস্তা ছিল। একজন ব্যাক্তি তা দখল করে বাড়ি নির্মান করেছে। আগামী রবিবার অথবা সোমবার এ জমির কাগজপত্র দেখে নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা বলেন, প্রায় ৪০ বছর ধরে এখানে পায়ে হাঁটা রাস্তাটি ছিল। হঠাৎ করে রাস্তার জমি দখল করে আকরাম আলী খান বাড়ি নির্মান করেছেন। যা অত্যন্ত দুঃখজনক। পৌরসভার পক্ষ থেকে আকরাম আলী খান কে এ ব্যাপারে তিনবার নোটিশ এবং জমি মাপার জন্য দুই দিন তারিখ নির্ধারন করা হয়। কিন্তু আকরাম আলী খান জমি মাপার দিন উপস্থিত হননি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: