জাহাঙ্গীরের বাড়ির শূন্য উঠান আজ মুখরিত

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ১০:০৩ পিএম

আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে গাজীপুরের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। নতুন এই নগরমাতাকে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে ভিড় করছে নানা শ্রেণি-পেশার মানুষ। শুক্রবার (২৬ মে) ভোর থেকেই শহরের ছয়দানা এলাকার বাড়িতে ভিড় করে উৎসুক জনতা।

এ সময় জায়েদা খাতুন বলেন, আমি খুব খুশি। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। এ জয় আমি প্রধানমন্ত্রী ও গাজীপুরের সব জনগণকে উপহার দিলাম।

তিনি আরও বলেন, গাজীপুরের সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে আমার ছেলে জাহাঙ্গীর আলমের অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই। এজন্য সবার সহযোগিতা দরকার।

এর আগে, বৃহস্পতিবার (২৫ মে) রাত দেড়টায় ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, ৪৮০ ভোটকেন্দ্রে টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়েছেন। নৌকার প্রার্থী আজমত উল্লা পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। জায়েদা খাতুন ১৬ হাজার ১৯৭ ভোট বেশি পেয়েছেন। ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান ৪৫ হাজার ৩৫৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। ভোট দিয়েছেন ৪৮ দশমিক ৭৫ শতাংশ ভোটার। রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম এই ফল ঘোষণা করেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধুকে কটূক্তি করে ২০২১ সালে মেয়র পদ থেকে বরখাস্ত হন জাহাঙ্গীর। আওয়ামী লীগ থেকেও বহিষ্কার হন। চলতি বছরেই সাধারণ ক্ষমায় দলে ফেরেন। কিন্তু মেয়র পদে নৌকার মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হলে আবার আজীবনের জন্য বহিষ্কার হন আওয়ামী লীগ থেকে। কিন্তু ঋণখেলাপির কারণে তার প্রার্থিতা বাতিল হয়। ভোট করতে পারবেন না আশঙ্কায় মা জায়েদা খাতুনকেও প্রার্থী করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: