চাঞ্চল্যকর আলমগীর হত্যাকাণ্ডে লুটপাট ও ভাঙচুরের ঘটনায় আটক ১

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০৭:৫৯ পিএম

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আলগী ইউনিয়ন এর ছোট খারদিয়া এলাকায় চাঞ্চল্যকর আলমগীর হত্যাকাণ্ডে বিরোধী পক্ষের বাড়ি ঘর লুটপাট ও ভাঙচুরের ঘটনায় ১ জনকে আটক করেছে পুলিশ।

গত ১৩ মে এলাকায়  আধিপত্য বিস্তার কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আহত আলমগীর পরের দিন সকালে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা জান। আলমগীরের মৃত্যুর খবর শুনে এলাকায় আসামি পক্ষের বাড়ি ঘরে   লুটপাট ভাঙচুর চালায় নিহতের পক্ষের লোকজন। এই লুটপাট ও ভাঙচুরের ঘটনায় প্রধান আসামী আদম ব্যবসায়ী কাওসার মাতুব্বরকে গ্রেপ্তার করেছে পুলিশ।  বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের  ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম।

এ মৃত্যুর ঘটনা নিয়ে আলমগীর মাতুব্বর পরিবারের সদস্যদের পক্ষ থেকে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু বাদীপক্ষের লোকজন ক্ষুব্ধ হয়ে দেশীয় অস্ত্র নিয়ে আসামি পক্ষের বাড়িতে হামলা চালায় ও প্রবাসী ১৫ থেকে ২০টি ঘর বাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট করে।

মামলা ও পুলিশ সুত্রে জানা যায়,  গত ১৩ মে এলাকায়  আধিপত্য বিস্তার কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আহত আলমগীর পরের দিন সকালে মারা জান। আলমগীরের মৃত্যুর খবর শুনে এলাকায় আসামি পক্ষের বাড়ি ঘরে আগুন ভাংচুর ও মালামাল লুটপাট করে নিহতের পক্ষের লোকজন। এই ঘটনায় একটি হত্যা মামলা সহ একাধিক লুটপাট ও ভাঙচুররে মামলা করা হয়। বরে মধ্যে বকেটি মামলার  প্রধান আসিামী গ্রেপ্তারকৃত কাওসার মাতুব্বর।

এ বিষয়ে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম বলেন, আলগী ইউনিয়মের  ছোট খারদিয়া গ্রামে সংঘর্ষে নিহত আলমগীর মাতুব্বরের বিপক্ষের লোকজন লুটপাট অভিযোগ এনে থানায় একটি মামলা দায়ের করে। সেই মামলায় কাওসার মাতুব্বর জামিনে খাকলেও অপর একটা মামলায় তার জামিন না থাকায় শুক্রবার সকালে তাকে বিজ্ঞ আদালতে সোপার্দ কলা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: