আশুলিয়ায় ডজনখানেক মামলার আসামি ডাকাত সরদারসহ গ্রেফতার ১০

প্রকাশিত: ২৭ মে ২০২৩, ০৪:৩০ পিএম

সাভারের আশুলিয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ডজনখানেক মামলার পলাতক আসামী আলী হোসেন (৩৮)সহ ডাকাতির প্রস্তুতিরকালে ১০ জনকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪। শনিবার (২৭ মে) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৪। এর আগে শুক্রবার রাতে তাদের আশুলিয়ার নবীনগর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ঢাকার মো. আলী হোসেন (৩৮), মানিকগঞ্জের মো. আবুল বাশার (৩০), মো. ইমরান হোসেন (২৩), শরিয়তপুরের মো. নাজির হোসেন (২৬), ঢাকার মো. শুভ (২০), ঢাকার মো. ওয়াহিদ হাসান (৩০), বরিশালের মো. স্বপন (২৯), মাদারীপুরের মো. মিরাজ হোসেন (৩৫), ঢাকার মো. রুবেল উদ্দিন (২৮), ঠাকুরগাঁওয়ের মো. রুবেল উদ্দিন (২৮), ঠাকুরগাঁও মো. শাকিব (২১)।

র‌্যাব জানায়, গত কিছুদিন ধরেই আশুলিয়ার কবিরপুর এলাকায় একটি চক্র দেশীয় অস্ত্র দেখিয়ে সাধারণ পথচারী, রিকশাচালকসহ যাত্রীদের জিম্মি করে তাদের সর্বস্ব লুট করে নিচ্ছিলো। কোনো কোনো ঘটনায় যাত্রীদের ছুরিকাঘাত করে পালিয়ে যাচ্ছিলো তারা। সম্প্রতি এই চক্রের বিরুদ্ধে স্থানীয় জনতা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এর পরিপ্রেক্ষিতে গোপন খবরে এই চক্র ডাকাতির প্রস্তুতি নিচ্ছে জানা যায়। পরে র‍্যাব সেখানে অভিযান চালিয়ে ডাকাত সরদারসহ ১০ জনকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-৪ সিপিসি-২-এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, গ্রেফতার আলী হোসেন এই ডাকাত দলের সরদার। সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত পলাতক আসামী। তার বিরুদ্ধে ডাকাতি-ছিনতাই ও মাদকসহ ডজনখানেক মামলা রয়েছে। তাকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: