নড়াইলে ঝড়ের কবলে পড়ে নিঃস্ব খামারি

প্রকাশিত: ২৮ মে ২০২৩, ১২:৪৬ পিএম

জান্নাতুল বিশ্বাস, নড়াইল থেকে: নড়াইলে ঝড়ের কবলে পড়ে নিঃস্ব হয়েছেন এক খামারি। গত শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় হওয়া ঝড়ের তান্ডবে নড়াইল পৌরসভার বরাশুলা গ্রামের রাজু মোল্যার পোল্ট্রির খামারটি ভেঙে পড়ে পুকুরের মধ্যে। এতে খামারির প্রায় সাড়ে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধার দেনা ও বাকিতে খবার কিনে চালানো খামারটির এমন অবস্থায় দিশেহারা খামারি।

খামারি রাজু মোল্যা বলেন, দুই বছর আগে তিন বছরের চুক্তিতে পুকরপাড়ের এই পোল্ট্রির খামারটি লিজ নিয়েছিলেন হতদরিদ্র রাজু মোল্যা। খামার থেকে আয়ের অর্থ দিয়ে কোনমতে সংসার চলতো তার। কিন্তু শুক্রবার সন্ধ্যায় হওয়া ঝড়ে পোল্ট্রির খামারটি ভেঙে পড়ে পুকুরের ভিতরে।

এতে খামারের থাকা পোল্ট্রির খাবার নষ্ট হয়, পোল্ট্রির বাচ্চা মারা যায়। তাতে তার প্রায় দেড়লাখ টাকার ক্ষতি হয়েছে। অন্যদিকে যে ঘরটি ভেঙে পুকুরের ভিতর গিয়ে পড়েছে সেটি তুলে নতুন করে তৈরি করতে আরো দুই লাখ টাকার প্রয়োজন। বাকিতে আনা খবারের মূল্যও পরিশোধ করতে হবে। সব কিছু মিলিয়ে কি করবেন বুঝে উঠতে পারছেন না তিনি।

এ ব্যাপারে নড়াইল সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মো. রোকনুজ্জামান বিডি২৪লাইভকে বলেন, ইতোমধ্যে খামারটি পরিদর্শন করা হয়েছে।খামারিকে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: