বাগাতিপাড়ায় বঙ্গবন্ধুর শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

প্রকাশিত: ২৮ মে ২০২৩, ০৬:০৯ পিএম

মো. আবদুল্লাহ-আল-অনিক, বাগাতিপাড়া (নাটোর) থেকে: নাটোরের বাগাতিপাড়ায় অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজিতে (বাউয়েট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।এ উপলক্ষে রবিবার (২৮ মে) সকালে বিশ^বিদ্যালয়ের স্কাইলাইট হলে শিক্ষক, শিক্ষার্থীগণ, কর্মকর্তাদের অংশগ্রহণে আলোচনা সভা আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল (অব.)।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “শান্তি পুরস্কার প্রাপ্তির ৫০তম বার্ষিকীতে বিন¤্র শ্রদ্ধা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। যার কাছে শুধু বাঙালির নয়, আজম্ম ঋণ বিশে^র নিপীড়িত মানুষের। অধিকার আদায়ের সংগ্রামে বঙ্গবন্ধু হোক দেশ-দেশান্তরে যুগ-যুগান্তরে আজম্মের প্রেরণা।”

সমাজবিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোঃ আল আমিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.), রেজিস্ট্রার লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অব.), সিইই অনুষদের ডিন এবং সিই বিভাগের প্রধান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, প্রক্টর ও সিএসই বিভাগের প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা এবং বাংলা প্রভাষক আরিফা সুলতানা। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধান, প্রক্টর এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানের মাঝে বঙ্গবন্ধু ও জুলিও কুরি’ শান্তি পদক বিষয়ক প্রামাণ্য ভিডিও প্রদর্শনী করা হয়। এছাড়া ক্যাম্পাসের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর বিশেষ দোয়া - মোনাজাত আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: