৪ বিভাগে তাপপ্রবাহের সম্ভাবনা, আরও বাড়বে গরম

প্রকাশিত: ২৯ মে ২০২৩, ১১:৪৫ এএম

ঢাকাসহ দেশের ৪ বিভাগের কোথাও কোথাও মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এছাড়া খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ সোমবার (২৯ মে) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে খোঃ হাফিজুর রহমান জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এই অবস্থায় মঙ্গলবার  (৩০ মে) সকাল পর্যন্ত খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া বরিশাল, রাজশাহী, খুলনা ও ঢাকা বিভাগের কোথাও কোথাও মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা (১-২ ) ডিগ্রী সেলসিসাস  এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী দুদিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

রবিবার (২৮ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেঁপুপাড়ায় ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বদলগাছিতে ৫ মিলিমিটার। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: