ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৩০ মে ২০২৩, ০৬:১৭ পিএম

ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেছেন এ্যাডভান্স টেক্সটাইল লিঃ নামক কারখানার শ্রমিকরা। মঙ্গলবার (৩০ মে) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় মহাসড়কে নেমে প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখেন তারা। পরে স্থানীয় প্রশাসন ও পুলিশি হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর গ্রামে অবস্থিত এ্যাডভান্স টেক্সটাইল লিমিটেড নামের ওই কারখানাটিতে ১হাজার ৬৫০ জন নারী ও পুরুষ শ্রমিক কর্মরত আছেন। গত এপ্রিল মাসের বেতন না দিয়ে একের পর এক তারিখ দিয়ে তালবাহানা করে আসছিলেন মিল কর্তৃপক্ষ। মঙ্গলবার আবারো বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু মিল কর্তৃপক্ষ দুইদিনের সময় চেয়ে রাতেই মিলগেইটে নোটিশ টানিয়ে দেয়। এরই প্রতিবাদে মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, শিল্প পুলিশ ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

ফ্যাক্টরীর ম্যানেজার এ্যাডমিন মোস্তাফিজুর রহমান বিদ্যুত জানান, ব্যাংকিং সমস্যার কারনে গত এপ্রিল মাসের বেতন দেয়া সম্ভব হয়নি। আগামী (১ জুন) বৃহস্পতিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জুনের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী সাইদুর রহমান জানান, মঙ্গলবার এপ্রিল মাসের বেতন দেয়ার কথা ছিলো কিন্তু গত রাতেই মিল কর্তৃপক্ষ দুইদিনের সময় চেয়ে মিলগেইটে নোটিশ টানিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে এ্যাডভান্সড টেক্সটাইল লিমিটেডের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। পরে আগামী বৃহস্পতিবার বেতন দেয়ার সিদ্ধান্ত হলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: