ভাঙ্গায় মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রকাশিত: ৩০ মে ২০২৩, ০৬:১০ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় মহাসড়কের পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপদ বিভাগের মাদারীপুর জোনে। মঙ্গলবার (৩০ মে) সকালে থেকে সড়ক ও জনপদের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপ-সচিব অনিন্দাতা রায়ের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ড ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিশ্বরোড গোলচত্বরের আশপাশের অবস্থিত বিভিন্ন ধরনের প্রায় শতাধিক দোকানপাঠ সহ বিভিন্ন ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ বিভাগের মাদারীপুর জোনের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান, ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম, ফরিদপুর রিজার্ভ ও লোকাল থানা পুলিশ এবং সড়ক জনপদের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী।

এই বিষয় মাদারীপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান জানান, মহাসড়কের উন্নয়নের লক্ষে ঢাকা থেকে পটুয়াখালী ও ভাঙ্গা থেকে মোল্লারহাট পর্যন্ত সওজ জনপদের অধিগ্রহনকৃত জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান আজ থেকে শুরু হয়েছে। এর আগে আমরা স্থানীয় ভাবে নোটিশ জারি করি , মাইকিং করি এবং লাল পতাকা টানিয়ে দেই। তারপরও অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় আমরা বোল্ডেজার দিয়ে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেই।

এ বিষয় সড়ক ও জনপদ বিভাগের খুলনা ও বরিশাল জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় বলেন, ঢাকা-বরিশাল ও পটুয়াখালী মহাসড়ক ও ঢাকা-ভাঙ্গা-মোল্লারহাট মহাসড়ক উন্নয়নের লক্ষে ফরিদপুরের
ভাঙ্গা এলাকায় সড়ক ও জনপদ বিভাগের অধিগ্রহনকৃত জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: