৭ দফা দাবিতে জাতীয় আদিবাসী পরিষদের বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৩০ মে ২০২৩, ০৯:৪৬ পিএম

আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতল আদিবাসীদের ভূমি কমিশন এবং পৃথক মন্ত্রণালয় গঠণসহ ৭ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে জাতীয় আদিবাসী পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটি। আজ মঙ্গলবার (৩০ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ করে সংগঠণটি।

এ সময় বক্তারা সারাদেশে আদিবাসীদের উপর নির্যাতন, হত্যা, ধর্ষণ, অপহরণ, জমি দখল, পুকুর দখল, উচ্ছেদ, মিথ্যা মামলা, লুটপাট, পুলিশী হয়রানী, তাদের নামে বরাদ্দকৃত টাকা আত্মসাৎ, ভূমি অফিসের ঘুষ-দূর্নীতি বন্ধের দাবি জানান এবং এখন পর্যন্ত সরকারের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় তীব্র নিন্দা জানান সরকারের প্রতি।

এ সময় বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সভাপতি বিচিত্রা তির্কি, সাধারন সম্পাদক টুনু পাহানসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সময় ধর্ষন ও নির্যাতনের শিকার নারীরা। পরে সংগঠনটির নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: