১৪ মাস বয়সী শিশুকে অপহরণ, মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

প্রকাশিত: ৩০ মে ২০২৩, ১০:৪২ পিএম

সিলেটের গোয়াইনঘাট থেকে অপহৃত ১৪ মাস বয়সী এক শিশুকে তিনদিন পর নবীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া শিশুটির নাম মো. শাহজাহান। সে উপজেলার রুস্তমপুর ইউনিয়নের উপরগ্রামের মো. ফয়জুদ্দিনের ছেলে। সোমবার রাতে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের সর্দারপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে গোয়াইনঘাট থানা পুলিশ। শিশুটিকে অপহরণের অভিযোগে মমতা বেগম নামে এক নারীকে আটক করেছে পুলিশ। মমতা হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সর্দারপুর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৭ মে গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের উপরগ্রামের মো. ফয়জুদ্দিনের বাড়ি থেকে শিশুটি নিখোঁজ হয়। এ সময় তার বাড়ির কাজের ছেলেও নিখোঁজ হয়। তাদের সন্ধান পেতে ফয়জুদ্দিন গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর পর থেকে থানা পুলিশ শিশুটিকে উদ্ধারে তৎপর হয়ে ওঠে।

এ বিষয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলেনের আয়োজন করে সিলেট জেলা পুলিশ। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. সেলিম জানান, অপহরণের মূল পরিকল্পনাকারী জাফর নামক এক ব্যক্তি। সে তার প্রকৃত পরিচয় গোপন রেখে নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ফয়জুদ্দিনের বাড়িতে আশ্রয় নেয়। এর পর থেকে সে ফয়জুদ্দিনের ছেলে শাহজাহানকে অপহরণ করার পরিকল্পনা করে। পরিকল্পনার অংশ হিসেবে সে বাড়ির সবার বিশ্বস্ততা অর্জন করে। এক পর্যায়ে সুযোগ পেয়ে জাফর গত ২৭ মে বাড়ি থেকে ফয়জুদ্দিনের শিশু ছেলেকে নিয়ে নবীগঞ্জের মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যায়। পলাতক জাফরকে গ্রেপ্তারে তৎপর রয়েছে পুলিশ।

গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল বলেন, প্রযুক্তির সহায়তা নিয়ে গোয়াইনঘাট থানা পুলিশের একটি দল নবীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। এ সময় অপহরণে জড়িত থাকার অভিযোগে এক নারীকে আটক করা হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ডালিম আহমদ জানান, আমাদের সহযোগিতায় সিলেট পুলিশ অপহরনে শিকার শিশুকে উদ্ধার করে নিয়ে যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: