দারাজে পণ্য ফেরত দিয়ে টাকা রিফান্ড নিবেন যেভাবে

প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০৩:০৮ পিএম

অনেকেই অনলাইনে অর্ডার করতে সংকোচ বোধ করেন। একটা বড় কারণ- দুর্ঘটনাবশত যদি আপনাকে ভুল পণ্য কিংবা ত্রুটিপূর্ণ পণ্য ডেলিভার করা হয়- তাহলে কি করবেন? আশঙ্কাটা অমূলক নয়, যেহেতু অনলাইন কেনাকাটায় এমনটা হওয়ার সম্ভাবনা থাকে। তাছাড়া ততক্ষণে আপনি পণ্যের দামও মিটিয়ে দিয়েছেন। তাই ভুল পণ্য ফেরত দিয়ে কিভাবে রিফান্ড পাবেন তা নিয়ে অনেকেই দুশ্চিন্তা করেন। কিন্তু দারাজ বাংলাদেশের সহজ ও শক্তিশালী রিফান্ড পলিসি আপনাকে দিচ্ছে অতি সহজে ও দ্রুত অনাকাঙ্ক্ষিত পণ্য ফেরত দিয়ে মূল্য ফেরত পাবার সুবিধা। একনজরে দেখে নিন দারাজে কিভাবে পণ্য ফেরত দিয়ে সহজেই রিফান্ড পেতে পারেন-

১) দারাজ অ্যাপে লগিন করে ACCOUNT অপশনে যান।

২) MY ORDER সেকশনের VIEW ALL এ ক্লিক করুন। এখানে আপনার করা আগের সকল অর্ডারের তালিকা দেখতে পাবেন।

৩) যে পণ্যটি ফেরত দিতে চান তার নামের নিচের RETURN অপশনটিতে ক্লিক করুন।

৪) রিটার্ন রিকোয়েস্ট ফর্মে পণ্যটি ফেরত দেয়ার কারণ ও ড্রপ অফ সিলেক্ট করে আপনার নিকটস্থ ড্রপ অফ পয়েন্টটি সিলেক্ট করুন।

৫) RETURN METHOD এ ভাউচার কিংবা ব্যাংক ট্রান্সফার সিলেক্ট করুন।

৬) BANK TRANSFER এর মাধ্যমে নিজের ব্যাংকের নাম, ব্যাংক একাউন্ট নাম, নাম্বার ও কোন ব্রাঞ্চ তা সিলেক্ট করে কনফার্ম করুন।

৭) সফলভাবে রিটার্ন রিকোয়েস্ট সম্পন্ন হলে আপনাকে অর্ডার নাম্বার, ট্র্যাকিং নাম্বার প্রভৃতি তথ্যসহ একটি RA Code RN নাম্বার দেয়া হবে।

৮) উক্ত তথ্যগুলো হাতে লিখে আপনার পণ্যের বক্সে লেবেল লাগিয়ে নিকটবর্তী দারাজ ড্রপ অফ পয়েন্টে দিয়ে এলেই দ্রুততম সময়ে আপনার পছন্দের মাধ্যমে রিফান্ড পৌঁছে যাবে আপনার কাছে।

উল্লেখ্য, পণ্যভেদে দারাজ ৭দিন থেকে ১৪ দিনের রিটার্ন পলিসি কার্যকর রাখে। অবশ্যই ঐ সময়ের মধ্যে পণ্যটি রিটার্ন করতে হবে। এছাড়া এই রিটার্ন পদ্ধতি সম্পূর্ণ ফ্রি যার মাধ্যমে আপনার প্রদান করা শিপিং ফি-ও রিফান্ড করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: