শেরপুরে মাদক সেবনের দায়ে যুবককে কারাদন্ড

প্রকাশিত: ০১ জুন ২০২৩, ০৮:২৫ পিএম

শেরপুরের ঝিনাইগাতীতে শহিদুল ইসলাম নামের এক যুবককে মাদক (হিরোইন) সেবন করার দায়ে দেড় মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১ জুন) বেলা ১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সাজাপ্রাপ্ত শহিদুল ইসলাম উপজেলার বন্দভাটপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইগাতী উপজেলার বন্দভাটপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে হিরোইন সেবনের সময় শহিদুল ইসলাম নামের এক যুবককে আটক করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে শহিদুল ইসলাম মাদক সেবন করার বিষয়টি স্বীকার করে। পরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬ (৫) ধারায় মাদক সেবন করে চিৎকার চেঁচামেচি ও গালিগালাজ করে জনসাধারণের শান্তি বিনষ্ট করার অপরাধে তাকে দেড় মাসের কারাদন্ড এবং ৫০ টাকা অর্থদ-ে দ-িত করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার পরিকল্পনা গ্রহণ করেছে। মাদক সেবনের মাধ্যমে একদিকে যেমন স্বাস্থ্য ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়, তেমনি একটি পরিবারে অশান্তি নেমে আসে। এজন্য তিনি সকলকে সম্মিলিতভাবে মাদকের বিরুদ্ধে কাজ করার জন্য নির্দেশনা প্রদান করেন। তিনি আরও বলেন, শহিদুলকে দেড় মাসের বিনাশ্রম সাজা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: