২০০ টাকার কলা রক্ষায় ২ হাজার টাকার লোহার খাঁচা

প্রকাশিত: ০৪ জুন ২০২৩, ১১:৪২ পিএম

নাটোরের বলারীপাড়া মহল্লায় মাত্র ২০০ টাকার কলা রক্ষায় ২ হাজার টাকার লোহার খাঁচা বানিয়ে কলা আটকে রাখলেন এক যুবক। ঘটনাটা সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়।

এ বিষয়ে কলা গাছের মালিক স্থানীয় জনতা ব্যাংক কর্মকর্তা (এজিএম) আব্দুল হালিম সংবাদমাধ্যমকে বলেন, ইতিপূর্বে একই স্থানে কলার কাঁদি চুরি করে নিয়ে যায় চোর। তাই চোরের হাত থেকে কলাগুলোকে বাঁচাতেই তার এই উদ্যোগ। এটা নিয়ে অনেকে হাসাহাসি করছে উল্লেখ করে তিনি জানান, নিজের হাতের তৈরি করা কোনো ফল খাবারের যে কি স্বাদ সেটা গ্রহণ করার জন্যই আসলে তার এই উদ্যোগ। তাছাড়া প্রধানমন্ত্রীর কথা বাস্তবায়ন করতে গিয়ে এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবে না সেটা বাস্তবায়নের লক্ষ্যে তার এই কলার চাষ করা।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকেই কলার কাঁদি দেখতে আসছেন উচ্চুক জনতা। সেই সঙ্গে সেলফি তুলছেন কলার কাঁদি ও তার মালিকের সঙ্গেও।

এমনই একজন শামীম হোসেন সংবাদমাধ্যমকে জানান, ফেসবুকে দেখে তিনি এসেছেন কলার কাঁদি দেখতে। প্রথম বিষয়টি হাসির খোরাক হলেও এসে এবং মালিকের সঙ্গে কথা বলে তার মনে হয়েছে কলার মালিকের কথায় যুক্তি আছে। স্থানীয় তার প্রতিবেশীদের প্রত্যাশা কলার কাঁদি রক্ষায় লোহার খাঁচা বানানো সার্থক হোক আব্দুল হালীমের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: