বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

প্রকাশিত: ০৫ জুলাই ২০১৭, ০১:৪৭ পিএম

ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইশিখন ডটকম, বিনামূল্যে ১০টি বিষয়ের ওপর প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে। তিন ও পাঁচ মাসব্যাপী তাদের কোর্সে দেশের যে কোনো প্রান্ত থেকে তরুণরা অংশগ্রহণ করতে পারবে। ফ্রিল্যান্সিংয়ের এ প্রশিক্ষণ ঘরে বসেই পাবে তরুণরা।

জানা গেছে, ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে সর্বমোট ২ হাজার জন সুযোগ পাবেন। সর্বশেষ তথ্য অনুযায়ী এ পর্যন্ত ১০১৫ জন আবেদন করেছেন প্রশিক্ষণটির জন্য।

গত দুই বছর ধরে অনলাইন ভিত্তিক প্রশিক্ষণ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এবারে দুই হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়ার লক্ষ্য নির্ধারণ করেছে ইশিখন। দক্ষ ফ্রিল্যান্সার ও প্রশিক্ষকেরা অনলাইন কোর্স পরিচালনা করবেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, ২০১৬ সালে বিনামূল্যের এই কোর্সের আওতায় ফ্রিল্যান্সিং ও তথ্যপ্রযুক্তি বিষয়ক ১৫ হাজার টাকার অধিক খরচের কয়েকটি কোর্সে এক হাজার শিক্ষার্থী প্রশিক্ষণ নেন। এবারে প্রশিক্ষণের মান আরও উন্নত করা হয়েছে। প্রতি বছরের মতো এ বছরেও নিবন্ধন ফি ৩৫০ টাকা লাগবে।

এবারে প্রশিক্ষণ শেষে সনদের পাশাপাশি বৃত্তি ও আয়ের সুযোগ করে দেবে ইশিখন। কোর্সে অংশ নিয়ে যারা ৮০ শতাংশের ওপরে নম্বর পাবেন তাদের ৫০ জনকে ১৫ হাজার টাকা বৃত্তি দেবে প্রতিষ্ঠানটি। আবেদন করতে ভিজিট করুন www.eshikhon.com/pro-offer এই ঠিকানায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: