রিপন আলি রকি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

অস্ত্র ও গুলিসহ ৩ জেএমবি সদস্য আটক

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:৩৬:০০

রাজশাহীতে অস্ত্র, বোমা, বোমা তৈরির নানা সরঞ্জামসহ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। রবিবার ভোররাতে রাজশাহীর পুটিয়া উপজেলার জামিরা গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত তিনজন হলেন- শরিফুল ইসলাম ওরফে শরিফ (৪৫), জাকারিয়া হোসেন ওরফে জাক্কার (৪৩) ও আতাউর রহমান ওরফে আহসান হাজি। শরিফুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চাঁদপুর গ্রামে ও আতাউর ও জাকারিয়া একই উপজেলার চাকলা গ্রামের বাসিন্দা।

আটকের পর রবিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় তাদের র‌্যাব-৫ এর সদর দপ্তরে সাংবাদিকদের সামনে তাদের হাজির করা হয়।

সেখানে র‌্যাব-৫ এর অধিনায়ক মাহাবুবুল আলম বিডি২৪লাইভকে জানান, এই তিন জঙ্গির কাছ থেকে দুটি বিদেশি পিস্তুল, দুটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, চারটি তাজা বোমা ও বোমা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

এর মধ্যে রয়েছে ৫০০ গ্রাম গানপাউডার, তাতাল, বৈদ্যুতিক তার, রাং তার, স্কচটেপ, ৫০ গ্রাম সোডা ও সমপরিমাণ চুন। এছাড়াও তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে দুটি ‘জিহাদি’ বই, একটি বড় ছুরি, একটি টিআইইডি, ইয়ানতের টাকা আদায়ের সাতটি রশিদ, চারটি মুঠোফোন, পাঁচটি সিমকার্ড ও নগদ চার হাজার ৮৮০ টাকা।

র‌্যাব অধিনায়ক আরও জানান, এই তিন জঙ্গিকেও জিজ্ঞাসাবাদ করে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

এছাড়া পলাতক জঙ্গি জিয়াকে গ্রেপ্তারে র‌্যাব চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর গ্রেপ্তার এই তিন জঙ্গিকে পুঠিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে থানায় একটি মামলাও করা হয়েছে।

বিডি২৪লাইভ/এমআরএম


বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: