প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

গাজীপুর-খুলনা

দুই সিটির সঙ্গে ইউপি-পৌরসভা-উপজেলা পরিষদেও ভোট

০২ এপ্রিল, ২০১৮ ২০:৫৪:০০

ছবিঃ সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন ও খুলনা সিটি করপোরেশনের সঙ্গে একইদিনে আরও ৫১ ইউপি, দুইটি পৌরসভা ও একটি উপজেলা পরিষদে ভোট করার পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন ( ইসি)।

সোমবার (২ এপ্রিল) পাঁচটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন ও ৪৬টি ইউপিতে শূন্য পদে কাউন্সিলর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়াও দুটি পৌরসভা ও একটি নবগঠিত উপজেলার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সাংবিধানিক সংস্থাটি।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমার শেষ তারিখ ১২ এপ্রিল। মনোনয়ন বাছাই ১৫ ও ১৬ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ১৫ মে। এর আগে গত শনিবার গাজীপুর ও খুলনায় ১৫ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করে ইসি।

যে পাঁচটি ইউপিতে সাধারণ নির্বাচন হবে সেগুলো হলো- মুন্সীগঞ্জের পাঁচগাও, ফজলুপুর, গাইবান্ধার চন্ডিপুর, যশোরের হরিহরনগর ও ঝালকাঠির পোনাবালিয়া। উচ্চ আদালতের নির্দেশে এসব ইউপিতে ভোট স্থগিত ছিল।

বাকি ৪৬টি ইউনিয়ন পরিষদ হলো- কুড়িগ্রামের হলোখানা; গাইবান্ধার শালমারা; দিনাজপুরের রসুলপুর ও বিনাইল; নীলফামারীর লক্ষীচাপ; রাজশাহীর গোগ্রাম, দেওপাড়া, বাসুদেবপুর; চাপাইনবাবগঞ্জের পাঁকা; বগুড়ার রাজাপুর, সান্তাহার, ভান্ডারবাড়ি; সিরাজগঞ্জের তালম; ময়মনসিংহের অষ্টধার; টাঙ্গাইলের হাতিবান্ধা; শেরপুরের শ্রীবরদী; জামালপুরের ডাংধরা; নড়াইলের দিঘলিয়া; যশোরের ঝিকরগাছা, নির্বাসখোলা; সাতক্ষীরার ধুলিহর, নুরনগর; ঝিনাইদহের সারুটিয়া; কুষ্টিয়ার আমবাড়িয়া; বরিশালের কাশিপুর, নিয়ামতি, ঝালকাঠির শেখেরহাট; পটুয়াখালীর চিকনিকান্দি; ভোলার বড়মানিকা, ধলিয়া; গোপালগঞ্জের রাধাগঞ্জ; মাদারীপুরের নিলখী; নরসিংদীর চরমধুয়া; মুন্সীগঞ্জের সোনারটং টংগিবাড়ী; চাঁদপুরের ফতেপুর পশ্চিম; লক্ষীপুরের চরফলকন, চর আলগী; নোয়াখালীর চর ফকিরা; ফেনীর কালিদহ, ঘোপাল; মৌলভীবাজারের সাতগাঁও; হবিগঞ্জের পৈল; চট্টগ্রামের শাকপুরা; রাঙ্গামাটির বেতবুনিয়া; বান্দরবানের তারাছা।

এসব ইউপির চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া নবগঠিত কুমিল্লার লালমাই উপজেলা এবং বগুড়ার তালোরা পৌরসভা ও টাঙ্গাইলের বাসাইল পৌরসভায় একই দিনে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: