নেলপলিশ রিমুভারের বিকল্প ব্যবহার!

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৮, ০৯:০১ পিএম

রোজ এক কালারের নেলপলিশ হাতে দেখতে ভালো লাগে না। তাই আমরা ১-২ দিন অন্তর অন্তর অন্য রঙের নেলপলিশ ব্যবহার করি। এই নেলপলিশ ওঠাতে আমাদের রিমুভারের প্রয়োজন হয়। এছাড়া অনেকেই হয়তো রিমুভারের অন্য ব্যবহারগুলি জানেন না। নেলপলিশ রিমুভার গৃহস্থালির নানা কাজে লাগে। গৃহস্থালির কী কী কাজে নেলপলিশ রিমুভার ব্যবহার করবেন তা দেখে নিন-

১) চায়ের কাপ পরিষ্কার করতে- 
অনেকেই আমরা চা খেতে পছন্দ করি। সেক্ষেত্রে আমরা বেশিরভাগ সাদা কাপ ব্যবহার করি। দীর্ঘদিন এই কাপ ব্যবহার করার ফলে কাপের ভিতর চায়ের একটা দাগ পড়ে যায়। এই দাগ দূর করেত রিমুভার খুব উপকারী। একটি সুতির কাপড়ে রিমুভার লাগিয়ে চায়ের কাপে ঘষবেন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন,কাপ থেকে চায়ের দাগ দূর হয়ে গেছে।

২) কিবোর্ড পরিষ্কার করতে- 
কিবোর্ড অনেকদিন ব্যবহার করার ফলে তাতে ধুলো বালি জমে যায়। একটি কটন বাড রিমুভারে ভিজিয়ে নিন। এবার এটি দিয়ে কিবোর্ড পরিষ্কার করুন। কিবোর্ড থেকে ধুলো বালি দূর হয়ে যাবে।

৩) জামা কাপড় পরিষ্কার করতে- 
অনেক সময় অসাবধানতাবশত লিখতে গিয়ে আমাদের জামায় কলমের কালির দাগ লেগে যায়। সেক্ষেত্রে দাগ লাগা জায়গার উপর একটু রিমুভার লাগিয়ে ঘষে নিন। দেখবেন দাগ উঠে যাবে। এবার সাধারণ ডিটারজেন্ট দিয়ে জামা ধুয়ে ফেলুন।

৪) গ্লাস পরিষ্কার করতে-
নতুন গ্লাস অথবা মেটালে অনেক সময় স্টিকার লাগানো থাকে। সহজে এই স্টিকার তোলা যায় না । কিন্তু, রিমুভার দিয়ে সহজেই এই দাগ দূর হয়ে যায়। স্টিকারের উপর রিমুভার দিয়ে ঘষুন। দেখবেন, খুব সহজে স্টিকার উঠে গেছে।

৫) জুতো পরিষ্কার করতে- 
জুতো বেশ কয়েকবার ব্যবহার করার পর তার চকচকেভাব নষ্ট হয়ে যায়। সেক্ষেত্রে একটি পেপার টাওয়ালে নেলপলিশ রিমুভার নিন। তারপর এটি ভালো করে জুতোতে ঘষুন। এরপর একটি ভেজা কাপড় দিয়ে জুতো মুছে ফেলুন। জুতো একদম নতুনের মত হয়ে গেছে।

৬) মার্কারের দাগ তুলতে- 
মার্কারের দাগ সহজে দূর হতে চায় না। একটি তুলোতে খানিকটা রিমুভার লাগিয়ে মার্কার লাগা স্থানে আস্তে আস্তে তা চক্রাকারে ঘষুন। আস্তে আস্তে দেখবেন দাগ হালকা হয়ে যাচ্ছে। এরপর তা জল দিয়ে ধুয়ে নিন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: