অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৮, ০৩:০২ পিএম

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠেয় ‘গ্লোবাল সামিট অন ওমেন’ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে থাই এয়ারওয়জের একটি বিমানে করে অস্ট্রেলিয়ার সিডনির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। সেখানে লিডারশিপ অ্যাওয়ার্ড ২০১৮’-তে ভূষিত হবেন তিনি।

আজ বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বেলা ১টা ৫০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাড়া থাই এয়ারওয়জের বিমানটি শুক্রবার সকালে সিডনি পৌঁছাবে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান চলাচল ও পযর্টন মন্ত্রী শাহজাহান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনীর প্রধানসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গী হিসেবে আছেন- ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।

শেখ হাসিনা সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শুক্রবার অনুষ্ঠেয় এক অনুষ্ঠানে ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিন এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট এ্যাতিফেত জাহজাগার সঙ্গে এই গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী তার এই সফরকালীন ২৮ এপ্রিল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে বৈঠকে মিলিত হবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেল ইন্টারকন্টিনেন্টাল সিডনিতে অস্ট্রেলীয় পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ সৌজন্য সাক্ষাত করবেন।

দেশের উদ্দেশে ২৯ এপ্রিল অস্ট্রেলিয়া ত্যাগ করে পরের দিন দেশে ফিরে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: