প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

সম্পাদনা: এম আর মাসফি

ডেস্ক এডিটর

'ফ্যাশন চোর' দীপিকা

২০ মে, ২০১৮ ১৩:৫০:০৭

ছবি: সংগৃহীত

কান চলচ্চিত্র উৎসব পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী চলচ্চিত্র উৎসব। ভেনিস চলচ্চিত্র উৎসব এবং বার্লিন চলচ্চিত্র উৎসবের সাথে কানকেও সবচেয়ে প্রভাবশালী এবং মর্যাদাপূর্ণ উৎসবের সম্মান দেয়া হয়। ১৯৪৬ সাল থেকে প্রতি বছর এই উৎসব পালিত হয়ে আসছে। দক্ষিণ ফ্রান্সের রিজোর্ট শহর কানে প্রতি বছর সাধারণ মে মাসে এটি পালিত হয়। পালে দে ফেস্তিভাল্‌স এ দে কোঁগ্র নামক ভবনটিতে মূল উৎসব অনুষ্ঠিত হয়। কান উৎসবের জন্যই এই ভবন নির্মাণ করা হয়েছিল।

বলিউড অভিনেত্রীদের বিরুদ্ধে স্টাইল চুরির অভিযোগ দীর্ঘদিনের। তাদেরই একজন দীপিকা পাডুকোন। এবছর গোলাপী, সাদা ও সোনালী গাউনে কানের লালগালিচা মাতিয়েছেন দীপিকা। প্রায়-ই বিভিন্ন অনুষ্ঠানে বলিউডের মাস্তানিকে এমন পোশাক বা স্টাইলে দেখা গেছে যা হুবুহু অন্যের নকল। সম্প্রতি অভিযোগ উঠেছে এবার অন্যের পোশাক নকল করেই কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় হেঁটেছেন দীপিকা।

এ বছর কানে দীপিকা যে সোনালি রঙের গাউনটি পরেছিলেন, তেমনি এক পোশাক পরে ২০১৬-এর সেপ্টেম্বরে ভোগ ম্যাগাজিনে ফটোশ্যুট করেছিলেন এক রিয়েলিটি তারকা। গোটা পোশাকটাই নকল করেছেন দীপিকা। শুধু দুটি পোশাকে দৈর্ঘে রয়েছে অল্প-বিস্তার পার্থক্য। সেই রিয়েলিটি তারকার পোশাকটি লম্বার একটু ছোট ছিল। আর দীপিকার গাউনের ঝুল অনেকটাই বেশি।

হুবহু একই গাউন পরে এবছর কান চলচ্চিত্র উৎসবে হাজির ছিলেন ডাচ ফ্যাশন মডেল রোমি স্ট্রিজডও। পার্থক্য বলতে শুধু রঙের। আসলে রোমি ও দীপিকার এই পোশাকটি ডিজাইন করেছেন ইতালির ডিজাইনার আলবার্টা ফেরেট্টি। সেজন্যই মিলে গেছে পোশাক। কিন্তু তাই বলে দীপিকাও এর দায় এড়াতে পারেন না।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: