সম্পাদনা: এম আর মাসফি

ডেস্ক এডিটর

আবারও 'নকল গাঁজা' সেবন করে হাসপাতালে ২৫

২০ মে, ২০১৮ ১৫:১৫:০০

ছবি: প্রতীকী

'নকল গাঁজা' সেবন করে একই সময়ে ২৫ ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়েছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রুকলিন এলাকায় এ ঘটনাটি ঘটে। তারা কে-২ নামের এক ধরনের কৃত্রিম গাঁজা সেবনের ফলে এই পরিস্থিতির শিকার হয়েছে বলে ধারণা করছে শহরটির পুলিশ।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার (১৯ মে) সন্ধ্যার কয়েক ঘণ্টার মধ্যে ওই ব্যক্তিরা হাসপাতালে ভর্তি হন। তাদের অর্ধেককে রবিবার (২০ মে) সকালে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

এর কয়েক মাস আগে দেশটির শিকাগো ও মধ্য ইলিওনিসে নকল গাঁজা সেবন করে ১৫৩ জন অসুস্থা হয়ে পড়ে। ওই ঘটনায় মৃত্যু হয় চারজনের। এ ছাড়া পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে গত বছরে নকল গাঁজার বিষক্রিয়ায় ১০২ জন অসুস্থ হয়ে পড়ে। তবে ওই ঘটনায় কেউ নিহত হয়নি।

এ ঘটনার পর ব্রুকলিনের ওই এলাকায় তদন্তে নেমেছে পুলিশ। সেখানে আরও ভুক্তোভোগী বা মাদক বিক্রেতা আছে কি না তা তদন্ত করে দেখা হবে।

নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তা লেফটেন্যান্ট পল এনজি জানান, ওই ব্যক্তিদের অসুস্থ হওয়ার পেছনে আসলেই কে-২ দায়ি কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

কে-২ নামের ওই মাদকটি বিভিন্ন রাসায়নিক থেকে তৈরি করা হয়। গাঁজার বিকল্প হিসেবে অনেকেই সেটি গ্রহণ করে থাকেন।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: